Daily Sunshine

রাজশাহী বিভাগে একদিনে করোনায় আরও ১৮ মৃত্যু, শনাক্ত ৫০৮

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে করোনায় মোট ১ হাজার ৪৩৫ জনের মৃত্যু হলো। আগের দিন বিভাগে আড়াই মাসের মধ্যে সর্বনিম্ন পাঁচজনের মৃত্যু হয়েছিল। কিন্তু গত ২৪ ঘণ্টায় আবার মৃত্যু বেড়েছে। মঙ্গলবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।
সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত বিভাগে ২ হাজার ৮০৫ জনের নমুনা পরীক্ষায় ৫০৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ১৮ দশমিক ১১ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫৮৩ জনের নমুনা পরীক্ষায় ৫৫১ জন শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ১৫ দশমিক ৩৮ শতাংশ। অর্থাৎ বিভাগে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা ও শনাক্তের সংখ্যা কমলেও শনাক্তের হার আগের দিনের তুলনায় ৩ শতাংশ বেড়েছে।
গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ১৩৮, সিরাজগঞ্জে ১২৮, বগুড়ায় ১০১, পাবনায় ৭৪, নাটোরে ৪৪, চাঁপাইনবাবগঞ্জে ১১ এবং নওগাঁ ও জয়পুরহাটে ৬ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৯ হাজার ৩৯৯।
এদিকে ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বগুড়ায় ছয়জন, নাটোরে চারজন, রাজশাহীতে তিনজন, সিরাজগঞ্জে দুজন এবং চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও পাবনায় একজন করে মারা গেছেন। তবে আজ বিভাগের মধ্যে শুধু জয়পুরহাট জেলায় কেউ মারা যাননি।
বিভাগে আট জেলার মধ্যে এখন পর্যন্ত বগুড়ায় সর্বোচ্চ ৬০৪ জনের করোনায় মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ২৫৮ জনের মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪৪, নওগাঁয় ১২৫, নাটোরে ১৩৭, সিরাজগঞ্জে ৭৮, জয়পুরহাটে ৫৩ ও পাবনায় ৩৬ জনের মৃত্যু হয়েছে।
গত বছরের ২৬ এপ্রিল রাজশাহী বিভাগে প্রথম করোনায় মৃত্যু হয়। এর মধ্যে গত বছর বিভাগে মোট ৩৬৬ জন মারা যান। আর চলতি বছরে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৫১ জন। তাঁদের মধ্যে জুন মাসে ৩২৬ জন। মাসভিত্তিক হিসাবে জুলাই মাসে মারা গেছেন সর্বোচ্চ ৪৪৪ জন। আর আগস্ট মাসের প্রথম ১০ দিনে ১১৫ জনের মৃত্যু হলো।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪৫২ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে বিভাগে মোট ৬৬ হাজার ৫৪৩ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। বর্তমানে বিভাগের ৮ জেলায় হাসপাতালে ১৩ হাজার ৪০৩ রোগী চিকিৎসাধীন। তাঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩১ জন। বিভাগে হাসপাতালের বাইরে বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৯ হাজার ৪৫৩ জন।

আগস্ট ১১
০৪:৪৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]