Daily Sunshine

বাগমারায় চাঁদাবাজির অভিযোগে তিনজন গ্রেপ্তার

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় চাঁদাবাজির অভিযোগে মাসুদ রানা (৩২)সহ তার দুই সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন আউচপাড়া ইউনিয়নের মির্জাপুর বিরহী গ্রামের জামাল হোসেন (৫০) ও মোজাফ্ফর হোসেন (৪৯)। নিজ বাড়ি থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ। ভুঁইফোড় সংগঠন করে তারা এলাকায় প্রতারণা করে আসছিল।
মঙ্গলবার দুপুরে তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার রাতে চাঁদাবাজির অভিযোগে মুগাইপাড়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান থানায় একটি মামলা দায়ের করেন। এলাকা সুত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে উপজেলার মুগাইপাড়া উচ্চবিদ্যালয়ে একটি বহুতল ভবনের নির্মাণ কাজ চলছে। ওই গ্রামের বাসিন্দা মাসুদ রানা ও তাঁর সহযোগিরা প্রধান শিক্ষক হাফিজুর রহমানের মাধ্যমে কাজের ঠিকাদারের কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদাদাবি করেন। প্রধান শিক্ষক পাঁচ হাজার টাকা দিতে চাইলে তাঁরা ৫০ হাজার টাকায় অনড় থাকেন।
সম্প্রতি মাসুদ রানা বিদ্যালয়ে নির্মাণ কাজ চলার সময় তাঁর সহযোগিদের নিয়ে ৫০ হাজার টাকা পরিশোধের জন্য চাপ দেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে তাঁরা নির্মাণ কাজ বন্ধ করে দেন। তাঁরা প্রধান শিক্ষককে বিভিন্নভাবে হয়রানি ও অপপ্রচার করতে থাকেন। এতে কাজের ঠিকাদার প্রায় দেড় লাখ টাকার ক্ষতির শিকার হন। নানান অভিযোগ নিয়ে রোববার বিকেলে হয়রানির শিকার প্রধান শিক্ষক স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এর প্রতিকার চান। এ নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদও প্রকাশ হয়।
পরে বিষয়টি প্রশাসনের নজরে আসে এবং খতিয়ে দেখা হয়। এ ঘটনায় প্রধান শিক্ষক বাদী হয়ে সাতজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর নিজ নিজ বাড়ি থেকে তিনজনকে গ্রেপ্তার করেন। দুপুরে তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। মামলার বাদী হাফিজুর রহমান অভিযোগ করে বলেন, মাসুদ রানা সহযোগিদের নিয়ে এলাকায় চাঁদাবাজি ও মারপিট করে থাকেন। তাঁর অত্যাচারে তিনিসহ এলাকার লোকজন অতিষ্ঠ। পুলিশ দ্রুত ব্যবস্থা নেওয়াতে সন্তোষ প্রকাশ করেন। তবে গ্রেপ্তারের আগে মাসুদ রানা চাঁদা দাবির কথা অস্বীকার করেছিলেন। বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ বলেন, প্রধান শিক্ষক মামলা দায়েরের পর অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আগস্ট ১১
০৪:৩৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]