Daily Sunshine

তালাইমারি ফোরলেন সড়কের কার্পেটিং শুরু

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরবাসীর বহুল প্রতীক্ষিত আধুনিক তালাইমারি -কল্পনা সিনেমা হল পর্যন্ত ফোরলেন সড়কের কার্পেটিং কাজ শুরু হয়েছে। সোমবার দুপুরে কার্পেটিং কাজ পরিদর্শন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় কাজের মান ও প্রকল্পের আওতায় সড়ক প্রশস্ত ও উন্নয়ন কাজের অগ্রগতিসহ সার্বিক বিষয়ে খোঁজখবর নেন সিটি মেয়র।
পরিদর্শনকালে রাসিকের ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, উপ-সহকারী প্রকৌশলী মোকাম্মেল হোসেন, ঠিকাদারী প্রতিষ্ঠান রিথিন এন্টারপ্রাইজের কর্ণধার তৌরিদ আল মাসুদ রনি, শামসুজ্জামান রতন ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ‘রাজশাহী কল্পনা সিনেমা হল থেকে তালাইমারি মোড় পর্যন্ত সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্প’ এর আওতায় ১৬৪ কোটি ১৯ লাখ ২৯ হাজার টাকা ব্যয়ে কল্পনা সিনেমা হল মোড় হতে তালাইমারি মোড় পর্যন্ত আড়াই কিলোমিটার বর্তমান সড়কটির প্রশস্ত করে ৪ লেন সড়কে উন্নীতকরণ কাজ চলমান রয়েছে। প্রকল্পটির আওতায় ড্রেন ও সড়কের দুই পাশে ২ দশমিক ২০ মিটার চওড়া ফুটপাথ নির্মাণ করা হয়েছে। আলোকায়নের জন্য সড়কটিতে আধুনিক দৃষ্টিনন্দন সড়কবাতি স্থাপন করা হবে বলে রাসিক সূত্র জানিয়েছে।
এদিকে রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় বন্ধগেট সিটি হাট পর্যন্ত বর্তমান টু-লেন সড়কটি ফোরলেনে উন্নীতকরণ ও উন্নয়ন কাজ শুরু হতে যাচ্ছে শিগগিরই। এ লক্ষ্যে সোমবার দুপুরে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন প্রকল্পের সাইট পরিদর্শন করেন।
রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় বন্ধগেট সিটি হাট পর্যন্ত বর্তমান টু-লেন সড়কটি ফোরলেনে উন্নীতকরণ ও উন্নয়ন কাজ শুরুর সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। শিগগিরই সড়কটির প্রশস্তকরণ ও উন্নয়ন কাজ শুরু হবে। প্রায় ৪ কিলোমিটারের রাস্তাটির ৮০ ফিট প্রশস্ত করা হবে। রাস্তার উভয় পাশের্^ হবে ৯ ফুটের ফুটপাত। মাঝখানে ডিভাইডার হবে ৪ ফুট। একই সাথে থাকবে ১০ ফুট সাইকেল লেন। এ কাজে ব্যয় ধরা হয়েছে ৪৪ কোটি ৯৮ লাখ ৬০ হাজার টাকা।
পরিদর্শনকালে প্রকল্পর পরিচালক ও তত্বাবধায়ক প্রকৌশলী নুর ইসলাম তুষার, সহকারী প্রকৌশলী সুব্রত কুমার সরকার, উপ-সহকারী প্রকৌশলী প্রভাত কৃষ্ণ সরকার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আগস্ট ১০
০৩:৪৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]