Daily Sunshine

মালদ্বীপে হবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ

Share

স্পোর্টস ডেস্ক: প্রতিযোগিতাটি হওয়ার কথা ছিল বাংলাদেশে। গত জুলাইয়ের শেষ দিকে সিদ্ধান্ত বদলায় বাফুফে। এরপর সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ আয়োজনে আগ্রহ দেখিয়েছিল নেপাল, মালদ্বীপ। একটু-আধটু আগ্রহ ছিল ভারতেরও। শেষ পর্যন্ত কোভিড-১৯ পরিস্থিতিতে নিরাপত্তার বিষয়টি বাড়তি গুরুত্ব দিয়ে আয়োজক হিসেবে মালদ্বীপকে বেছে নিয়েছে দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশন।
সোমবারের বৈঠকে আগামী অক্টোবরে হতে যাওয়া সাফ চ্যাম্পিয়নশিপের ১৩তম আসরের আয়োজক চূড়ান্ত করা হয়েছে। সেখানে মালদ্বীপের নাম চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। “মালদ্বীপে ১ অক্টোবরে শুরু হয়ে প্রতিযোগিতাটি শেষ হবে ১৩ অক্টোবর। এবারের আসরে ভুটান অংশ নেবে কিনা, সে ব্যাপারে তিন-চার দিনের মধ্যে সিদ্ধান্ত জানাবে। দেশটি অংশ নিলে টুর্নামেন্টের কলেবর বাড়বে; সূচি পুনরায় ঠিক করা হবে।“
“আগ্রহী দেশগুলোর মধ্যে ভারত ও নেপালের করোনাভাইরাস পরিস্থিতি খুব একটা ভালো নয়। তুলনায় মালদ্বীপের পরিস্থিতি ভালো। মালদ্বীপে করোনাভাইরাসের আক্রমণের হার তুলনামূলকভাবে কম; তাছাড়া তাদের টিকা দেওয়ার হারও বেশ ভালো। স্বাভাবিকভাবে কোভিড-১৯ এর কারণে সবার নিরাপত্তার বিষয়টি প্রাধান্য পেয়েছে এবং সাফের আয়োজনের জন্য তাদের বেছে নেওয়া হয়েছে।”
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এবারের সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল বাংলাদেশে। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আয়োজনে অনিচ্ছার কথা ২৩ জুলাই জানিয়েছিল।
গত ১২টি আসরের তিনটির আয়োজক ছিল বাংলাদেশ। ২০০৩ সালে প্রতিযোগিতার প্রথম আয়োজন করে প্রথম ও সবশেষ শিরোপা জয়ের স্বাদ পেয়েছিল দল। ২০০৯ সালের প্রতিযোগিতায় সর্বশেষ সেমি-ফাইনালে খেলা বাংলাদেশের পরের চার আসর কেটেছে চরম হতাশায়। চারবারই গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার বিষাদ সঙ্গী তাদের।

আগস্ট ১০
০৩:৪৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]