Daily Sunshine

রাজশাহী বিভাগে এক দিনে ৭২৩ জন আক্রান্ত, মৃত্যু ৭

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে বিভাগে করোনায় সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মোট ১ হাজার ৪১২ জনের করোনায় মৃত্যু হলো।
রোববার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত বিভাগে ৪ হাজার ২২৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৭ দশমিক ১০ শতাংশ।
আগের দিন বিভাগে ১ হাজার ৩১৫ জনের নমুনা পরীক্ষার বিপরীতে ২৫৯ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ১৯ দশমিক ৬৯ শতাংশ। অর্থাৎ বিভাগে গত ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা বাড়লেও শনাক্তের হার আগের দিনের তুলনায় কমেছে। বিভাগে বর্তমানে আরটি-পিসিআর, র‌্যাপিড অ্যান্টিজেন, জিন এক্সপার্ট- এই তিন পদ্ধতিতে নমুনা পরীক্ষা হচ্ছে।
নতুন শনাক্ত হওয়া ৭২৩ জনের মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ১৯৭, বগুড়ায় ১৭৪, সিরাজগঞ্জে ১২২, পাবনায় ৯৫, নাটোরে ৭০, নওগাঁয় ২৯, চাঁপাইনবাবগঞ্জে ২৩ ও জয়পুরহাটে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৮ হাজার ৩৪০।
এদিকে, গত এক দিনে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহী ও বগুড়ায় দুজন করে এবং নাটোর, জয়পুরহাট ও সিরাজগঞ্জে একজন করে মারা গেছেন।
বিভাগের ৮ জেলার মধ্যে এখন পর্যন্ত বগুড়ায় সর্বোচ্চ ৫৯৪ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ২৫৫ জনের মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪৩, নওগাঁয় ১২৪, নাটোরে ১৩২, সিরাজগঞ্জে ৭৬, জয়পুরহাটে ৫৩ ও পাবনায় ৩৫ জনের মৃত্যু হয়েছে করোনায়।
গত বছরের ২৬ এপ্রিল বিভাগে প্রথম করোনায় মৃত্যু হয়। তাঁদের মধ্যে গত বছর বিভাগে মোট ৩৬৬ জনের মৃত্যু হয়। আর চলতি বছরে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৪৬ জন। তাঁদের মধ্যে জুন মাসে ৩২৬ জন। মাসভিত্তিক হিসাবে জুলাই মাসে সর্বোচ্চ ৪৪৪ জন মারা গেছেন। আর আগস্ট মাসের প্রথম ৮ দিনে ৯২ জনের মৃত্যু হয়েছে।
বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪৭৯ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে বিভাগে মোট সুস্থ হয়েছেন ৬৫ হাজার ৩৩১ জন। বর্তমানে বিভাগের ৮ জেলায় হাসপাতালে ১৩ হাজার ১৫৪ রোগী চিকিৎসাধীন। তাঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫৬ জন। বিভাগে হাসপাতালের বাইরে বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৯ হাজার ৮৫৫ জন।

আগস্ট ০৯
০৫:২১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]