Daily Sunshine

রাবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জন্মদিন পালিত

Share

রাবি প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯১তম জন্মদিন পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
বিশ্ববিদ্যালয় প্রশাসনের পরে প্রাধ্যক্ষ পরিষদ, অন্যান্য সংগঠন ও প্রতিষ্ঠান সেখানে পুষ্পস্তবক অর্পণ করে। পরে সেখানে কেক কাটা ও বৃক্ষরোপণ করা হয়।
এসময় রুটিন উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার মহিয়সী হয়ে উঠার পেছনে রয়েছে এক দীর্ঘ ইতিহাস, ত্যাগ ও তিতীক্ষার কাহিনী। বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে নিজের সংসার ও সন্তানদের মানুষ করার পাশাপাশি তিনি তিনি সংগঠনের নেতা-কর্মী ও আত্মীয় স্বজনের প্রতি সবসময় খেয়াল রাখতেন। তাদের প্রতি সাহায্য সহযোগিতায় তিনি ছিলেন উদারহস্ত। শেখ মুজিবের বঙ্গবন্ধু হয়ে উঠার পেছনে তিনি ছিলেন অমিত প্রেরণার অনিঃশেষ উৎস। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান, ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হল প্রাধ্যক্ষ প্রফেসর শর্মিষ্ঠা রায় ও আবাসিক শিক্ষকবৃন্দ, প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক আরিফুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ রওশন জাহিদ প্রমুখ।

আগস্ট ০৯
০৫:১৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]