Daily Sunshine

রাজশাহী বিভাগে করোনায় প্রাণহানি ছাড়াল ১৪০০

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ছয়জন। এটি বিভাগে ৪০ দিনের মধ্যে সর্বনিম্ন মৃত্যু। এর আগে গত ২৮ জুন বিভাগে এক দিনে ছয়জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৪০০ ছাড়াল।
গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা শনাক্তের সংখ্যা কমেছে। নমুনা পরীক্ষা হয়েছে মাত্র ১ হাজার ৩১৫ জনের। এর বিপরীতে করোনা শনাক্ত হয়েছে ২৫৯ জনের। তবে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার আগের দিনের তুলনায় বেড়ে হয়েছে ১৯ দশমিক ৬৯ শতাংশ। শনিবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব জানানো হয়।
নাজমা আক্তার জানিয়েছেন, শুক্রবার ছুটির দিন হওয়ায় বিভাগে নমুনা পরীক্ষা কম হয়েছে। এ সময়ে আরটি-পিসিআর, র‌্যাপিড অ্যান্টিজেন ও জিন-এক্সপার্ট মেশিনে ১ হাজার ৩১৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। করোনা শনাক্ত হয়েছে ২৫৯ জনের। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৯ দশমিক ৬৯। আগের ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮৬৬ জনের নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্ত হয়েছিল ৬৩৭ জনের। শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৪৮।
নতুন সংক্রমিত ২৫৯ জনের মধ্যে সিরাজগঞ্জে সর্বোচ্চ ৯৮ জন, রাজশাহীতে ৬৯, বগুড়ায় ৫০, পাবনায় ২১, চাঁপাইনবাবগঞ্জে ১৮ ও নওগাঁয় আছেন ৩ জন। এদিন বিভাগের নাটোর ও জয়পুরহাট জেলায় নমুনা পরীক্ষা হয়নি। নতুন ২৫৯ জন নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮৭ হাজার ৬১৭।

আগস্ট ০৮
০৪:৫০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]