Daily Sunshine

ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের মাঝে চেক হস্তান্তর করলেন বিভাগীয় কমিশনার

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর ছোট বনগ্রামে উ”চ মাধ্যমিক স্কুল প্রতিষ্ঠার লক্ষ্যে ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের মাঝে ক্ষতিপূরণের চেক হস্তান্তর করা হয়েছে। আজ রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত থেকে ক্ষতিগ্রস্তদের হাতে এ চেক তুলে দেন।
অনুষ্ঠানে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের উদ্দেশ্যে বিভাগীয় কমিশনার বলেন, আপনারা এখানে স্কুল প্রতিষ্ঠার জন্য ভূমি দিয়ে সরকারকে সহযোগিতা করেছেন। এখানে সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হবে। তিনি বলেন, আপনারা জমি দিয়ে সহযোগিতা না করলে স্কুল অন্যত্র সরিয়ে নিতে হতো। যার ফলে আপনাদের ছেলেমেয়েদেরকে অনেক দূরে গিয়ে শিক্ষা গ্রহণ করতে হতো।
বিভাগীয় কমিশনার বলেন, এখানে স্কুল প্রতিষ্ঠা হলে এখানকার জমির মূল্য বেড়ে যাবে। এলাকার ছেলেমেয়েরা শিখতে পারবে। এ এলাকাটি জেগে উঠবে, সে জন্য আপনাদের অবদান অপরিসীম। এটি হবে রাজশাহীর জন্য একটি বড় সম্পদ।
তিনি বলেন, এই জমির মূল্য হিসেবে সরকার আপনাদের যা দিয়েছে তা বর্তমান মূল্যের তিনগুণ। জমি অধিগ্রহণে ভুক্তভোগীদের জমির মূল্য পেতে যাতে কোনো প্রকার হয়রানির স্বীকার হতে না হয় সে জন্য সরকার সরেজমিনে আপনাদের হাতে চেক তুলে দেয়ার ব্যবস্থা করছে। বিভাগীয় কমিশনার বলেন, আমি আশা করি আপনাদের মাঝে কষ্ট থাকলে তা ভুলে যাবেন।
রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত বিভাগীয় কমিশনার(রাজস্ব) ড. আব্দুল মান্নান সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে বিভাগীয় কমিশনার ঝালপুকুর আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় করেন।

আগস্ট ০৮
০৪:৪৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]