Daily Sunshine

রামেকে চালু হলো ডেঙ্গু ওয়ার্ড

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আজ বুধবার থেকে খোলা হচ্ছে ডেঙ্গু রোগীদের জন্য নতুন ওয়ার্ড। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, হাসপাতালের ২৫নং ওয়ার্ডকে ডেঙ্গু ওয়ার্ড করা হবে।
এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রথম ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। গত সোমবার বিকেলে হিলাড়ি স্বপন কর্মকার (২৩) নামে এক ডেঙ্গু রোগী ভর্তি হন। তিনি রাজশাহী নগরীর ডিঙ্গাডোবা বাগানপাড়া এলাকার মনি রানা কর্মকারের ছেলে। তিনি ঢাকায় নর্দার্ন ইন্টারন্যাশনাল নার্সিং কলেজের ছাত্র। গত সোমবার ভোরে তিনি রাজশাহীতে আসেন। এদিন বিকেলে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি হন।
হিলাড়ি স্বপন কর্মকার জানান, তিনি ঢাকাতেই পড়াশোনা করেন। নার্সিং কলেজ হোস্টেলে থাকেন। কয়েকদিন আগে তিনি অসুস্থ হওয়ায় সেখানে ডেঙ্গু টেস্ট করান। ডেঙ্গু পজিটিভ রেজাল্ট আসে। এর পরই তিনি রাজশাহীতে চলে আসেন। সোমবার রামেক হাসপাতালে ভর্তির পর তার আবারও পরীক্ষা করা হয়েছে। এখানেও পজিটিভ এসেছে। সে অনুযায়ী চিকিৎসা চলছে। তবে শারীরিকভাবে এখন তিনি ভালো আছেন বলে জানান হিলাড়ি স্বপন কর্মকার।
রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, তিনি ঢাকাতেই আক্রান্ত হয়েছিলেন। এখানে আসার পর আমরা তাকে ৪০নং ওয়ার্ডে রেখে চিকিৎসা দিচ্ছি। চলতি মৌসুমে এটিই প্রথম ডেঙ্গু রোগী এই হাসপাতালে ভর্তি হলেন।
রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. কাউয়ুম তালুকদার বলেন, আমরা শুনেছি রামেক হাসপাতালে একজন রোগী ভর্তি হয়েছেন। আগামীকাল রিপোর্ট পাব। তখন বলতে পারব।

আগস্ট ০৫
০৫:৪২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]