Daily Sunshine

বিশ্ব রেকর্ড ভেঙে ওয়ারহোমের সোনা জয়

Share

স্পোর্টস ডেস্ক: ৪০০ মিটার হার্ডলসে ২৯ বছরের পুরান বিশ্ব রেকর্ড ভেঙেছিলেন এক মাস আগে। টোকিও অলিম্পিকসে এসে নিজের গড়া রেকর্ড টাইমিং চুরমার করে দিয়ে কারস্টেন ওয়ারহোম উঠলেন আরও উঁচুতে। টোকিও অলিম্পিক স্টেডিয়ামে মঙ্গলবার পুরুষ ৪০০ মিটার হার্ডলসে ৪৫ দশমিক ৯৪ সেকেন্ড সময় নিয়ে সেরা হন ওয়ারহোম।
গত জুলাইয়ে ওসলোর ডায়মন্ড লিগ মিটিংয়ে ৪৬ দশমিক ৭০ সেকেন্ড টাইমিং করে ১৯৯২ সালের বার্সেলোনা অলিম্পিকসে কেভিন ইয়ংয়ের গড়া রেকর্ড (৪৭ দশমিক ৭৮ সেকেন্ড) ভেঙেছিলেন নরওয়ের এই অ্যাথলেট। অলিম্পিকসে প্রথম সোনা জেতা ওয়ারহোমের বিশ্বাসই হচ্ছে এত দ্রুত দৌড় শেষ করেছেন তিনি। ২৫ বছর বয়সী এই অ্যাথলেটের মনে হচ্ছে ‘নিখুঁত দৌড়ের’ খুব কাছাকাছি যেতে পেরেছেন তিনি।
“এই টাইমিং আমার বিশ্বাস হচ্ছে না, এটা এত দ্রুত। অনেকবার আমাকে জিজ্ঞেস করা হয়েছিল নিখুঁত দৌড় নিয়ে। আমি বলেছিলাম, এটার কোনো অস্তিত্ব নেই তবে নিখুঁত দৌড়ের সবচেয়ে কাছাকাছি যেতে পেরেছি এবার।”
“ট্র্যাকে নামার আগে নিজেকে বলছিলাম, যে কাজগুলো করেছ, সেগুলো মনে কর। আমার সংগ্রহে থাকা পদকের মধ্য এটাই (অলিম্পিক পদক) বাকি ছিল। বর্ণনা করতে পারব না, এটা আমার কাছে কতটা গুরুত্বপূর্ণ। এটার জন্যই আমি সকাল থেকে রাত অবধি পরিশ্রম করি, এটা আমার কাছে বিশাল কিছু।” এ ইভেন্টে যুক্তরাষ্ট্রের রে বেঞ্জামিন ৪৬ দশমিক ১৭ সেকেন্ড টাইমিং করে রুপা ও আলিসন দস সান্তোস (৪৬ দশমিক ৭২ সেকেন্ড) পেয়েছেন ব্রোঞ্জ।

আগস্ট ০৪
০৪:৪৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]