Daily Sunshine

রাজশাহীতে দোকান খোলার দাবিতে ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলার দাবিতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ দোকান মালিক সমিতির রাজশাহী শাখা। মঙ্গলবার বেলা ১১টার দিকে সমিতির কার্যলয়ে ব্যবসায়ীরা এই সংবাদ সম্মেলন করেন।
এতে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ দোকান মালিক সমিতি রাজশাহী শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি গোলাম সারওয়ার স্বপন। তিনি লিখিতভাবে চারটি দাবী তুলে ধরেন। দাবীগুলো হলো, ৫ আগস্টের পর সব দোকার খুলে দেয়া, দেশের প্রত্যন্ত অঞ্চল তথা হাট বাজারে বুথ খুলে টিকা প্রদানের ব্যবস্থা করা, প্রয়োজনে পনের দিন জরুরি অবস্থা জারি ঘোষনা করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা ও বৈশ্বিক মহামারী করোনায় রাজশাহীর ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও অতি ক্ষুদ্র ব্যবসায়ীদেরকে এককালীন নগদ অর্থ প্রণোদনা হিসেবে দেয়ার জোর দাবী জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বপন বলেন, করোনার কারনে প্রায় দেড় বছর ধরে মুখ থুবড়ে পরে আছে রাজশাহীর ব্যবসা প্রতিষ্ঠান। এত ব্যবসায়ী এবং কর্মচারীরা ক্ষতির মুখে পরেছে। অনেকেই ব্যবসা ছেড়ে দিয়ে অন্য পথে হাঁটছেন। এই অবস্থায় সামজিক দূরত্ব মেনে দোকান চালু করতে চান তারা। সরকারের নিদের্শনার প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে নো-মাস্ক নো সার্ভিস নীতিতে ব্যবসা করতে চান বলে জানান এই ব্যবসায়ী নেতা।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ দোকান মালিক সমিতি রাজশাহী শাখার সহ-সভাপতি ইব্রাহীম হোসেন, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, রাজশাহী নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি নুরুন্নবী লুলু, সাধারণ সম্পাদক মনজুর হোসেন চুমকুু, বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি রাজশাহী শাখার সভাপতি আলহাজ্জ রিয়াজ আহম্মেদ খান, বাংলাদেশ ইলেকট্রিক ব্যবসায়ী সমিতির রাজশাহী শাখার সভাপতি জয়নাল আবেদীন চাঁন্দ, রাজশাহী জেলা স্টেডিয়াম মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ মোহাম্মদ রেজাউর রহমান দুলাল, সাহেব বাজার বস্ত্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক খন্দকার শামিম আলম প্রমুখ।

আগস্ট ০৪
০৪:৩৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ