Daily Sunshine

অনুশীলনে সাকিব-সোহান বোলিংয়ে ফিরলেন মুস্তাফিজ

Share

স্পোর্টস ডেস্ক: মুশফিকুর রহিম আর লিটন দাস স্কোয়াডে নেই। মোহাম্মদ মিঠুন থেকেও নেই অফ ফর্মের কারণে। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসেবে আছেন নুরুল হাসান সোহান। আজ (রোববার) অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতির জন্য অনুশীলন শুরু করে বাংলাদেশ। সেখানে বৃষ্টিকে পাশ কাটিয়ে একাই অনুশীলন সারলেন সোহান।
কুঁচকির ইনজুরিতে ভুগছেন সাকিব আল হাসান। জিম্বাবুয়ে সফরে চোটে পড়েন তিনি। গুঞ্জন শোনা যায়, অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শুরুর দিকে কয়েকটি ম্যাচ পাওয়া যাবে না তাকে। তবে অনুশীলন পর্ব দেখে বোঝা গেল, সে শঙ্কা তুড়ি মেরে উড়িয়ে দিয়েছেন টাইগার অলরাউন্ডার। রানিং, ফুটবল, ফিল্ডিং অনুশীলন সারার পর বৃষ্টি মাথায় নিয়েই ব্যাট হাতে সবার আগে হাঁটা ধরলেন ইনডোরের পথে। সেখানে ঝালিয়ে নেন নিজের ব্যাটিং।
জিম্বাবুয়ে থেকে ফিরে তিনদিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করে আজই অনুশীলনে নামে বাংলাদেশ। তবে ১৭ সদস্যের স্কোয়াডে ১৬ জন উপস্থিত থাকলেও ছিলেন না মোসাদ্দেক হোসেন সৈকত। ঠিক কী কারণে মোসাদ্দেক অনুপস্থিত, সেটা জানায়নি বোর্ড থেকে। তবে মেডিক্যাল বিভাগের দাবি, ইনজুরির কোনও শঙ্কা নেই এই অলরাউন্ডারের। আগামীকাল অনুশীলনে ফিরবেন মোসাদ্দেক।
এদিন স্বাগতিক শিবিরের অনুশীলন চলে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। বাংলাদেশ দল মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পৌঁছায় সকাল সাড়ে ৯টায়। ড্রেসিংরুমের আনুষ্ঠানিকতা শেষে মূল মাঠে প্রবেশ করে ১০টায়। শুরু হয় রানিং দিয়ে। ১৫ মিনিট রানিং করে গোটা দল। তবে সেখানে উপস্থিত ছিলেন না মোহাম্মদ সাইফউদ্দিন, সৌম্য সরকার আর মুস্তাফিজুর রহমান।
পরে ১৫ মিনিট ধরে ফুটবল অনুশীলন সারেন সাকিব, মাহমুদউল্লাহ রিয়াদরা। সেখানেও দেখা গেল না এই তিন ক্রিকেটারকে। সৌম্য, মুস্তাফিজ দুজনেই চোটে ভুগছেন। এর আগে ফুটবল খেলতে গিয়ে ইনজুরিতে পড়ায় এই খেলাটার প্রতি খুব বেশি আগ্রহ নেই সাইফউদ্দিনের। দৌড় এবং ফুটবল, দুই খানেই উৎফুল্ল দেখা গেল সাকিবকে। দৌড়ে যেমন সবার আগে মাইলফলক ছুটচ্ছিলে এই অলরাউন্ডার। ফুটবলে নিজ দলের গোলের পরও তার উদযাপন ছিল চোখে পড়ার মতো।
এরপর ৩০ মিনিট ধরে ফিল্ডিং অনুশীলন পর্ব। সেটি শেষ হতেই বেলা ১১টায় শুরু হয় বৃষ্টি। সতীর্থরা সবাই দৌড় দিলেন ড্রেসিংরুমের দিকে। ব্যতিক্রম সোহান। ঐ বৃষ্টি মাথায় নিয়েই টানা ২০ মিনিটের মতো অনুশীলন চালিয়ে গেলেন তিনি। তাকে সহযোগিতায় ছিলেন জাতীয় দলের ট্রেনার ট্রেভর নিক লি।
সোহানের অনুশীলন পর্ব চলতেই বৃষ্টিত মধ্যে ব্যাট-প্যাড নিয়ে বেরিয়ে পড়লেন সাকিব। ফটো সাংবাদিকদের ক্যামেরার লেন্স সোহানের দিক থেকে সরে গেল সাকিবের দিকে। মাঠ অতিক্রম করে সাকিব হাঁটা ধরলেন ইনডোরের দিকে। সেখানে প্রায় ঘণ্টা খানেকের মতো নিজের ব্যাটিং ঝালিয়ে নেন সাকিব। এই সিরিজে দল যে তার ব্যাটের দিকে তাকিয়ে থাকবে, সেটি ভালোভাবেই জানা সাকিবের।
চোটের কারণে জিম্বাবুয়ের সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ২টি করে ম্যাচ খেলতে পারেননি পেসার মুস্তাফিজ। ইনডোরের নেটে বল হাতে ফিরলেন তিনি, দেখে বোঝায় উপায় নেই, আদৌতে তিনি চোটে ভুগছেন। পুরো ছন্দ নিয়ে বোলিং করেন মুস্তাফিজ। নেটে তাকে সামলান সৌম্য। বেশ সাবলীলভাবেই ব্যাট করতে দেখা যায় এই ওপেনারকে।
দলের বাকিরাও নিজেদের ঝালিয়ে নেন। উপস্থিত ছিলেন বিদেশি সাপোর্ট স্টাফের প্রত্যেক সদস্য। যদিও ব্যাটিং পরামর্শক অ্যাশওয়েল প্রিন্সকে যে পাওয়া যাবে না, সেটি আগেই জানা ছিল। দুপুর ১টায় অনুশীলন পর্ব শেষ করে হোটেলের উদ্দেশে রওয়ানা করে বাংলাদেশ দল।

আগস্ট ০২
০৮:১১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]