Daily Sunshine

রাজশাহীর বিভিন্ন উপজেলায় বাড়ি পেলেন ৮৫৪ পরিবার

Share

স্টাফ রিপোর্টার: ‘‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী ২য় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন (ঘরহীন) পরিবারকে জমি ও গৃহ (ঘর) প্রদান করা হয়েছে। রোববার ভার্চ্যুয়ালী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীনদের ঘর প্রদানের এই কর্মসূচির উদ্বোধন করেছেন।
‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী ২য় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন (ঘরহীন) পরিবারকে জমি ও গৃহ (ঘর) প্রদান করা হয়েছে। রোববার ভার্চ্যুয়ালী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীনদের ঘর প্রদানের এই কর্মসূচির উদ্বোধন করেছেন। রাজশাহী জেলায় বিভিন্ন উপজেলায় বাড়ি পেলেন ৮৫৪টি পরিবার। যারমধ্যে-
গোদাগাড়ী উপজেলা: রাজশাহী জেলার মধ্যে সর্বোচ্চ সংখ্যার বাড়ি পেয়েছেন গোদাগাড়ী উপজেলার গৃহহীন পরিবার। এই উপজেলাতে বাড়ি পেয়েছেন ৪০৩টি পরিবার। সাত কোটি ৬৫ লাখ ৭০ হাজার টাকা ব্যয়ে এই বাড়িগুলো নির্মাণ করা হয়েছে। স্থানীয়ভাবে গোদাগাড়ী উপজেলায় জমি ও গৃহ প্রদান কার্যক্রম এর উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জানে আলম। গোদাগাড়ী উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রকল্প বাস্তবায়ন অফিসার প্রকৌশলী আবু বাশিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার ভূমি মোসা. তাসমিনা খাতুন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক ও সফিয়া খাতুন মিলি, গোদাগাড়ী প্রেসক্লাবের সভাপতি আলমগীর কবির তোতা। এ সময় উপস্থিত ছিলেন মাটিকাটা ইউপি চেয়ারম্যান শহিদুল করিম শিবলী, গোগ্রাম ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, গোদাগাড়ী ইউপি চেয়ারম্যান রুহুল আমিন, বাসুদেবপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও উপকারভোগিগণ।
পবা উপজেলা: রবিবার পবা উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয়ভাবে প্রধান অতিথি থেকে গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও বাড়ি হস্তান্তরের উদ্বোধন করেন সংসদ সদস্য আয়েন উদ্দিন। পবা উপজেলা হলরুমে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিমুল আকতার। বিশেষ অতিথি ছিলেন পবা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম ও ওয়াজেদ আলী খান, উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা, এলজিইডি প্রকৌশলী সঞ্জয় মোহন সরকার, যুব উন্নয়ন কর্মকর্তা সঈদ আলী রেজা।

পবা উপজেলা সহকারি কমিশনার ভূমি শেখ মো. এহসান উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন হুজুরীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা, বড়গাছী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহেল রানা। বাড়ি পেয়ে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন লুৎফা বেওয়া ও শাহ আলমগীর।
চারঘাট উপজেলা: রাজশাহীর চারঘাটে ১০ জন ভূমিহীন পরিবারের মাঝে নতুন ঘরের চাবি ও বন্দোবস্তকৃত জমির দলিল তুলে দেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পৌর মেয়র একরামুল হক, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, ভাইস-চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিপ্লব, মহিলা ভাইস-চেয়ারম্যান তাজমিরা খাতুন, ইউপি চেয়ারম্যানবৃন্দসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, উপকারভোগী এবং সাংবাদিকবৃন্দ।
বাগমারা উপজেলা: উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসিবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। একাডেমিক সুপারভাইজার আব্দুল মুমীত এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল।
বাঘা উপজেলা: বাঘায় ৩৫টি গৃহহীন পরিবার পেলেন নতুন বাড়ি। রোববার ভিডিও কনফারেন্সিং সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা থানা অফিসার ইনচার্জ নজরুল ইসলাম, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু ও অধ্যক্ষ নছিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদ সাদিক কবির, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, সকল দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ, সাংবাদিক, শিক্ষক, ইমাম ও সমাজের সুধীমহল।
তানোর উপজেলা: তানোরে মুজিব বর্ষের উপহার ১০৫টি গৃহহীন পরিবার ঘর পেলেন। তানোর উপজেলা পরিষদ অডিটরিয়ামে গৃহহীনদের ঘর প্রদান উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বাড়ির হস্তান্তর উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) আব্দুল জলিল। তিনি উপকার ভোগী গৃহহীনদের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন। তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, রাজশাহী জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা আমিনুল হক। এছাড়াও তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, নারী ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, তানোর পৌর মেয়র ইমরুল হক, মুন্ডমালা পৌর মেয়র সাইদুর রহমান, তানোর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী তারিকুল ইসলাম, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান।
মোহনপুর উপজেলা: উপজেলা পরিষদ হলরুমে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে এক অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা প্রশাসন। অনুষ্ঠানে ৫০ জন গৃহহীন ও ভূমিহীন পরিবারকে গৃহ ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) জাহিদ বিন কাশেম, ভাইস চেয়ারম্যান মেহবুব হাসান রাসেল, সানজীদা রহমান রিক্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিপুল কুমার মালাকার, ইউপি চেয়ারম্যান আজাহারুল ইসলাম বাবলু।
দুর্গাপুর উপজেলা: দুর্গাপুর উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ডাঃ মো. মনসুর রহমান। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহসীন মৃধার সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শুভ দেবনাথ, ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, আলহাজ্ব মোতালেব আলী মোল্লা, জেলা পরিষদের সদস্য ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ফিরোজ, দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাশমত আলী, দেলুয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ বাচ্চু। উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সকল সহযোগী অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

জুন ২১
০৪:১৮ ২০২১

আরও খবর