Daily Sunshine

রামেক হাসপাতালে একদিনে করোনায় আরও ১০ মৃত্যু

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যুর সংখ্যা কমছে না। সেই সঙ্গে রোগীর সংখ্যাও বাড়ছে। প্রতিদিনই গড়ে ১০ জনের মৃত্যু হচ্ছে।
এ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১ জন করোনা পজেটিভ ছিলেন। অন্য ৯ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।
তিনি বলেন, শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় তারা মারা যান। মৃতদের মধ্যে রাজশাহীর ৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন ও নওগাঁর ১ জন। এ নিয়ে চলতি মাসের গত ২০ দিনে এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ২০৩ জন।
শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৪ জন। এর মধ্যে রাজশাহীর ৩৫ জন, চাঁপাইয়ের ৯, নাটোরের ৩, নওগাঁর ৬ ও পাবনার ১ জন। সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৮। রোববার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৩০৯ বেডের বিপরিতে ভর্তি আছেন ৩৭৭ জন। যা আগের দিন ভর্তি ছিলেন ৩৬৫ জন।
এদিকে, রাজশাহীতে একদিনের ব্যবধানে ফের সামান্য কমেছে করোনাভাইরাসের সংক্রমণ। রোববার দুইটি ল্যাবে রাজশাহীর ৪৭৭ জনের নমুনা পরীক্ষা করে ২০৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।
রাতে প্রকাশিত নমুনা পরীক্ষার ফলাফলে দেখা গেছে, আগের দিনের চেয়ে ৩ দশমিক ৮ শতাংশ কমে করোনা শনাক্তের হার হয়েছে ৪৩ দশমিক ১৯ শতাংশ। যা আগের দিন শনিবার ৪৬ দশমিক ৯৯ শতাংশ। এর আগে গত শুক্রবার ৩০ দশমিক ০৬, বৃহস্পতিবার ৪৩ দশমিক ৮৭, বুধবার ৪১ দশমিক ৫০, এবং মঙ্গলবার ছিল ৪৩ দশমিক ৪৪ শতাংশ।
ল্যাব সূত্রে জানা গেছে, রোববার রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল ল্যাবে ৫৫৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা পজেটিভ এসেছে ২৪৫ জনের।
রাজশাহী ছাড়াও চাঁপাইনবাবগঞ্জে ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। যা শনাক্তের হার ৪৮ দশমিক ৭১ শতাংশ। এছাড়াও নাটোরের একজনের নমুনা পরীক্ষা করে পজেটিভ এবং বিদেশগামী দুইজনের নমুনা পরীক্ষা করে নেগেটিভ এসেছে।

জুন ২১
০৪:০৮ ২০২১

আরও খবর