Daily Sunshine

রাজশাহীতে হঠাৎ ধসে পড়ল চারতলা ভবন

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে নির্মাণাধীন একটি চারতলা ভবন ভেঙে পড়েছে। রোববার বেলা তিনটার দিকে নগরের কয়েরদাঁড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ভবনটিতে কেউ না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে ভবনের নিচতলায় রাখা তিনটি প্রাইভেট কার (ব্যক্তিগত গাড়ি) চাপা পড়েছে। প্রায় এক বছর ধরে ভবনটির নির্মাণ কাজ বন্ধ ছিল।
স্থানীয়দের বরা দিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ জানান, এক বছর আগে চারতলা পর্যন্ত নির্মাণকাজ নির্মাণ কাজ শেষ হয়। এর পর ওপরে আরেক তলা তোলার জন্য বিম ওঠানো হয়েছিল। সে সময় ভবনটির মালিক আক্তারুজ্জামান বাবলু মারা যান। এর পর ভবনের নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়।
আবদুর রউফ জানান, ঘটনার পরপরই রোববার বেলা ৩টা ৫ মিনিটে তাঁরা ফোন পান। তাঁরা পৌঁছে দেখেন ভবনটির পুরোটিই ভেঙে পড়েছে। ভেতরে কেউ না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে ভবনের নিচতলায় তিনটি প্রাইভেট কার ও কয়েকটি ভ্যান ছিল। সেগুলো চাপা পড়েছে।
আবদুর রউফ জানান, ভবনটির দৈর্ঘ্য প্রায় ৮০ ফুট, প্রস্থে ৪০ ফুট। চারতলা পর্যন্ত নির্মাণকাজ শেষ হয়েছিল। ওপরে আরেক তলা তোলার জন্য বিম ওঠানো হয়েছিল। অত্যন্ত নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে ভবনটি নির্মাণ করা হচ্ছিল।
তিনি বলেন, পায়ের আঘাতেই ছাদের কংক্রিট ভেঙে যাচ্ছে। প্রাচীরে ইটভাটার তিন নম্বর ভাঙারি ইট ব্যবহার করা হয়েছিল। রডগুলোও মনে হচ্ছে পুরোনো। তাই ভবনটি ভর ধরে রাখতে পারেনি। পুরোটা দেবে গেছে।
ভবনের মালিকের ছোট ভাই নুরুজ্জামান জানান, ভালো মানের সামগ্রীই ব্যবহার করা হয়েছিল। ভবন আগেই নির্মাণ করা হয়েছিল। কিন্তু কেউ থাকত না। রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) কাছ থেকে এই ভবনের নকশার অনুমোদন নেওয়া হয়েছিল।

জুন ২১
০৪:০৩ ২০২১

আরও খবর