Daily Sunshine

খালেদা জিয়া বাসায় ফিরছেন

Share

সানশাইন ডেস্ক: হাসপাতালে ৫৪ দিন চিকিৎসা নিয়ে বাসায় ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন জানান, হাসপাতালে শনিবার দুপুরে মেডিকেল বোর্ড বৈঠক করে বিএনপি চেয়ারপারসনকে বাসায় নিয়ে চিকিৎসা প্রদানের বিষয়ে একমত হয়েছেন।
“সেজন্য আজকে ম্যাডামকে ছাড়পত্র দেওয়া হয়েছে।রাতে তিনি বাসায় ফিরবেন। আশা করছি ৮টার মধ্যে তিনি বাসায় পৌঁছাবেন।” বিকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এভারকেয়ার হাসপাতালে গিয়ে মেডিকেল বোর্ডের সঙ্গে কথা বলেন। গত ২৭ এপ্রিল রাতে খালেদা জিয়াকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন তার চিকিৎসা চলে।
পোস্ট কোভিড নানা জটিলতায় আক্রান্ত হয়ে খালেদা জিয়া গত ২৭ এপ্রিল বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। এর ছয়দিন পর (৩ মে) শ্বাসকষ্ট অনুভব করলে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়। পরে অবস্থার উন্নতি হলে এক মাস পর ৩ জুন চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়াকে কেবিন ফিরিয়ে আনা হয়। সিসিইউতে থাকা অবস্থায় গত ২৮ মে খালেদা জিয়া হঠাৎ জ্বরে আক্রান্ত হন। দুদিন পর তার জ্বর নিয়ন্ত্রণে আসে।
গত ১৪ এপ্রিল বিএনপি চেয়ারপারসনের করোনাভাইরাস পজিটিভ আসে। ওই সময় তিনি গুলশানের বাসা ‘ফিরোজা’য় থেকে চিকিৎসা নিচ্ছিলেন। তিনি করোনামুক্ত হন ৯ মে। এদিকে খালেদা জিয়ার জন্য তার গুলশানের বাসা ‘ফিরোজায়’ সব প্রস্তুতি নেওয়া হয়েছে। বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত নিরাপত্তাকর্মী ও বাসার কর্মীরা জানিয়েছেন, সকাল থেকে বাসার পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করে দুপুরে শেষ করা হয়।

জুন ২০
০৫:০৬ ২০২১

আরও খবর