Daily Sunshine

রাজশাহী বিভাগে করোনা সংক্রমণ ছাড়াল ৪৫ হাজার, মৃত্যু ৬৯৮

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে প্রাণঘাতী করোনা সংক্রমণ ছাড়াল ৪৫ হাজার। গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬৪৫ জনের। এ নিয়ে বিভাগে সংক্রমণ দাঁড়াল ৪৫ হাজার ৭১ জনে। একদিনে বিভাগে করোনায় মারা গেছেন ১১ জন। বিভাগে করোনায় মোট প্রাণহানি দাঁড়াল ৬৯৮ জনে।
বৃহস্পতিবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এদিকে, করোনার হটস্পট এখনো রাজশাহী। এই জেলায় এক দিন ৩৩৪ জনের করোনা ধরা পড়েছে। এটি গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড। একই দিনে জয়পুরহাটে ৭২, নাটোরে ৬৬, চাঁপাইনবাবগঞ্জে ৪৮, বগুড়ায় ৪২, নওগাঁয় ৩৪, সিরাজগঞ্জে ৩১ এবং পাবনায় ১৭ জনের করোনা ধরা পড়েছে। বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, রাজশাহী বিভাগে প্রথম করোনা শনাক্ত হয় গত বছরের ১২ এপ্রিল। গত বছরের ২৯ জুন বিভাগে করোনা সংক্রমণ ৫ হাজারে দাঁড়ায়। সংক্রমণ বাড়তে থাকায় গত বছরের ২০ জুলাই পৌঁছে যায় ১০ হাজারে। সংক্রমণের মাত্রা তীব্র হওয়ায় প্রায় ২ মাসের ব্যবধানে ৩০ সেপ্টেম্বর সংক্রমণ ২০ হাজারে পৌঁছায়।
এরপর কিছুটা কমে সংক্রমণের মাত্রা। এই বছরের ২০ জানুয়ারি সংক্রমণ পৌঁছায় ২৫ হাজারে। এছাড়া ১৯ এপ্রিল ৩০ হাজার, ৩০ মে ৩৫ হাজার অতিক্রম করে। ১০ জুন সংক্রমণ ছাড়িয়ে যায় ৪০ হাজার।
এদিকে, গত এক দিনে বিভাগে যে ১১ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে তিনজন করে মারা গেছেন রাজশাহী ও বগুড়া জেলায়। দুজন মারা গেছেন নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ জেলায়। এছাড়া জয়পুরহাটেও একজন প্রাণ হারিয়েছেন করোনায়।
বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, বিভাগে করোনায় যে ৬৯৮ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ৩৩৪ জন বগুড়া জেলার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ১১৭, চাঁপাইনবাবগঞ্জে ৮৫, নওগাঁয় ৫৮, নাটোরে ৩৯, সিরাজগঞ্জে ২৭, পাবনায় ২২ এবং জয়পুরহাটে ১৬ জন প্রাণ হারিয়েছেন।
এ পর্যন্ত বিভাগের আট জেলায় হাসপাতালে চিকিৎসাধীন ৪ হাজার ৫৪২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৭ জন। এ পর্যন্ত বিভাগে করোনাজয় করেছেন ৩৪ হাজার ৫৪৭ জন। এর মধ্যে ২৪ ঘণ্টায় হাসপাতাল ছেড়েছেন ১৭৭ জন।

জুন ১৮
০৫:৫০ ২০২১

আরও খবর