Daily Sunshine

সাকিবের আরেকটি শূন্য

Share

স্পোর্টস ডেস্ক: ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া সাকিব আল হাসান ব্যাট হাতে আরও একটি ম্যাচে দীপ্তিহীন। ঢাকা প্রিমিয়ার লিগের এই আসরে দ্বিতীয়বার রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ ধরলেন তিনি। বৃহস্পতিবার লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে পেসার মোহাম্মদ শহীদের বলে শর্ট থার্ড ম্যান অঞ্চলে পিনাক ঘোষকে ক্যাচ দেন সাকিব। এর আগে আরও ৫ বল খেলেছেন। প্রতিটি বলেই ছিলেন নড়বড়ে। স্পষ্ট বোঝা যাচ্ছিল, ধারাবাহিক ব্যর্থতায় আত্মবিশ্বাস তলানিতে গিয়ে ঠেকেছে। শারীরিক ভাষাতেও নেই প্রাণ।
ঢাকা লিগের শুরু থেকেই খেলছেন সাকিব। শাইনপুকুরের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে ২৯ রান করে রেখেছিলেন অবদান। দ্বিতীয় ম্যাচ পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ছিল, সেখানে গোল্ডেন ডাক! প্রাইম ব্যাংকের বিপক্ষে জয় পাওয়ার দিনে তার ব্যাট থেকে এসেছিল ২০ রান। পরের দুই ম্যাচে হার মোহামেডানের। দুই ম্যাচেই ফ্লপ সাকিব। শেখ জামালের বিপক্ষে মাত্র ২, প্রাইম দোলেশ্বর ম্যাচে করেন ২২ রান। এবারও হাসলো না তার ব্যাট।
সব মিলিয়ে এবারের লিগে ৬ ম্যাচে মাত্র ৭৩ রান করেছেন সাকিব, ব্যাটিং গড় মাত্র ১২.১৬। বল হাতেও তেমন আলো ছড়াতে পারেননি। সব মিলিয়ে ৫ ইনিংসে ১৮ ওভারে ১১৫ রানে নিয়েছেন ৮ উইকেট। ইকোনমি রেট ৬.৩৮। ব্যাটিংয়ে অনেক দিন ধরেই অনুজ্জ্বল সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডেতে রান ছিল ১৫, ০ ও ৪। সব মিলিয়ে শেষ ৯ ইনিংসে ৩টিতেই ব্যাটে কোনও রান আসেনি। বলার অপেক্ষা রাখে না, বিশ্বের বিভিন্ন টুর্নামেন্টে টি-টোয়েন্টি ফেরি করে বেড়ানো সাকিব দুঃসময় পার করছেন।

জুন ১১
০৫:১৭ ২০২১

আরও খবর