Daily Sunshine

মোহনপুর প্রেসক্লাবের নাম দিয়ে কমিটি গঠনে থানায় অভিযোগ

Share

মোহনপুর সংবাদদাতা: রাজশাহীর মোহনপুর প্রেসক্লাবের নাম দিয়ে কমিটি গঠন করায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মোহনপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম সোহেল। অভিযোগ পেয়ে পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছেন।
গত ৯ জুন বুধবার রাতে মোহনপুর প্রেসক্লাবের বর্তমান সভাপতি মোহনপুর প্রেসক্লাবের নাম ব্যবহার করে কমিটি গঠন করায় এ অভিযোগটি দায়ের করেছেন।
থানায় অভিযোগ ও প্রেসক্লাব সুত্রে জানা গেছে, ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয় মোহনপুর প্রেসক্লাব। প্রতিষ্ঠার পর থেকে অদ্যবধি ক্লাবটি সুনামের সহিত পরিচালিত হয়ে আসছে। ক্লাবটি প্রতিষ্ঠা করেছেন প্রেসক্লাবের বর্তমান সভাপতি রফিকুল আলম সোহেলসহ অন্যান্য সাংবাদিকরা।
চরাই উতরাই পেরিয়ে এ পর্যন্ত এসেছে মোহনপুর প্রেসক্লাব। প্রেসক্লাবে সভাপতি পদে বর্তমান সময় পর্যন্ত ৩ বার বিভিন্ন মেয়াদে নির্বাচিত হয়েছেন রফিকুল আলম সোহেল। গত ৮ জুন মঙ্গলবার সন্ধ্যার পরে এ সান কিন্ডারগার্টেনের পরিচালক উপজেলা সদর বাকশিমইল গ্রামের আবেদ আলীর ছেলে আব্দুল কাদের নিজেকে ডেইলি অবজারভার পত্রিকার মোহনপুর প্রতিনিধি ও মোহনপুর প্রেসক্লাবের আহবায়ক পরিচয়ে মোহনপুর প্রেসক্লাবের সভাপতিসহ গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত সাংবাদিকদের না জানিয়ে ৩৩ সদস্য বিশিষ্ট মোহনপুর প্রেসক্লাবের কমিটি গঠন করে তা অনুমোদন দেন। ঐ কমিটিতে কথিত সাংবাদিক মিরাজুল ইসলাম মতিনকে সভাপতি ও মামুনকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়েছে। যা সংগঠনের নিয়ম বহির্ভূত।
উক্ত কমিটির অনেকেই নিজেকে রাজশাহীর স্থানীয় পত্রিকাসহ বিভিন্ন পত্রিকার মোহনপুর প্রতিনিধি পরিচয় দিয়ে কমিটির বিভিন্ন পদে অনাধিকার প্রবেশ করেছেন।
এ ব্যাপারে বিভিন্ন পত্রিকার সম্পাদকের সাথে কথা বলে জানা গেছে, তারা সে সকল পত্রিকার প্রতিনিধি নন। তাদেরকে পুলিশের হাতে তুলে দেওয়ার কথা বলা হয়েছে।
কমিটি গঠন সংক্রান্ত বিষয়ে মোহনপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি রুবেল সরকার বলেন, রাতারাতি আব্দুল কাদেরসহ অন্যরা প্রেসক্লাবের কমিটি গঠন করায় আমি বিব্রত ও তীব্র প্রতিবাদ জানাই।
মোহনপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম সোহেল বলেন, আমাকে না জানিয়ে একটি অসাধু চক্র মোহনপুর প্রেসক্লাবের ভাবমূর্তি ক্ষুন্ন করতে কমিটি গঠণ করেছে। এটা সাংগঠনিক নিয়ম বর্হিভূত। আমি মোহনপুর প্রেসক্লাবের নাম ব্যবহার করে যে কমিটি গঠণ করা হয়েছে তার সকল কার্যক্রম বন্ধ করতে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। যারা এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে আমি তাদের ধিক্কার জানাই।
এবিষয়ে মোহনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. আব্দুস সালাম জানান, মোহনপুর প্রেসক্লাব একটি স্বনামধন্য সাংবাদিক সংগঠন। এ প্রেসক্লাবের নাম অন্যরা ব্যবহার যে কমিটি গঠন করেছে তা আইন বর্হিভূত। যে বা যারা এ কাজটি করেছেন তা ঠিক করেননি। এ বিষয়ে তিনি একজন আইনজীবি হিসেবে সাংবাদিক নেতাদের আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দেন।
মোহনপুর থানা কর্মকর্তা ওসি তৌহিদুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। তাদেরকে থানায় ডেকে পাঠিয়েছি তারা আসেনি। বিষয়টি বিস্তারিত তদন্ত করতে ওসি (তদন্ত) তৌহিদুর রহমানকে দ্বায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জুন ১১
০৫:১৭ ২০২১

আরও খবর