Daily Sunshine

রামেক করোনা ইউনিটের মৃত্যু মিছিলে যুক্ত আরও ৮ প্রাণ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর পাঁচজন ও চাঁপাইনবাবগঞ্জের তিনজন। মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত বিভিন্ন সময় তারা মারা যান।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, চারজন করোনা শনাক্ত হওয়ার পর মারা যান। বাকিরা মারা যান নমুনা পরীক্ষার আগে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায়। তাদের শ্বাসকষ্টসহ করোনা সব ধরণের উপসর্গ ছিল। শনাক্তদের তিনজন রাজশাহীর একজন চাঁপাইনবাবগঞ্জের। আইসিইউতে তিনজন, ৩৯, ২৯ ও ২২ নং ওয়ার্ডে একজন করে এবং ২৫ নং ওয়ার্ডে দুইজন মারা যান।
ডা. সাইফুল জানান, গত আটদিনে (১ জুন সকাল ৬টা থেকে ৯ জুন সকাল ৬টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৮০ জন। এর মধ্যে ৪৯ জনই মারা গেছেন করোনা শনাক্ত হওয়ার পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান। এর মধ্যে ১ জুন, সাতজন, ২ জুন সাতজন, ৩ জুন নয়জন, ৪ জুন ১৬ জন, ৫ জুন ৮ জন, ৬ জুন ছয়জন, ৭ জুন ১১ জন, ৮ জুন আটজন এবং সর্বশেষ ৯ জুন আটজন মারা যান।
ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে ভর্তি হয়েছেন ৩৫ জন। যা আগের দিনের চেয়ে দুইজন বেশী। নতুন রোগিদের রাজশাহীর ১৭, চাঁপাইনবাবগঞ্জের নয়জন, নওগাঁ তিনজন, নাটোর চারজন এবং মেহেরপুর ও চুয়াডাঙ্গার একজন করে। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৭ জন।
তিনি জানান, বুধবার সকাল পর্যন্ত আইসিইউতে ১৭ জনসহ এ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৭৭ জন। এর মধ্যে রাজশাহীর ১৩৯, চাঁপাইয়ের ১০২, নওগাঁর ১৩, নাটোরের ১৭, পাবনার তিনজন ও কুষ্টিয়ার তিনজন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১৭ জন। হাসপাতালে করোনা ইউনিটে ১৮টি আইসিইউসহ শয্যা সংখ্যা ২৬৪টি। সেখানে রোগি ভর্তি রয়েছে ২৭৭ জন। বাকিগুলো মেঝেতে রাখা হয়েছে বলে জানান ডা. সাইফুল।

জুন ১০
০৫:৪৪ ২০২১

আরও খবর