Daily Sunshine

রাস্তার ওপর গরু পালন শুকানো হচ্ছে কাপড়

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীতে রাস্তার ওপরে গরু পালনসহ কাপড় শুকানোর অভিযোগ উঠেছে। একদিকে রাস্তাজুড়ে গরু বাধা থাকায় যাতায়াতে অসুবিধা এবং অন্যদিকে গোবর ও গো-মূত্রের দুর্গন্ধে একালাবাসী বিপাকে রয়েছে। এ ব্যাপারে পরিত্রাণ চেয়ে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ হয়েছে।
অভিযোগ থেকে জানা গেছে, চন্দ্রিমা থানা এলাকার রাসিক ২৬ নম্বর ওয়ার্ডের পদ্মা আবাসিকের ১ নম্বর রোডের সংযোগ রাস্তার গোবেরা পাড়ায় অভিযোগকারি মৃত কয়েস উদ্দিনের ছেলে রাকিব উদ্দিন দীর্ঘদিন থেকে বসবাস করেন। গোবেরা পাড়ায় আবেদনকারির বাড়ির প্রবেশমুখসহ অনেকটা রাস্তাজুড়ে প্রতিবেশীরা গরু পালন করে আসছেন। রাস্তায় গরু বেঁধে রাখার ফলে ওই রাস্তা দিয়ে যানবাহন চলাচল করতে পারে না। মানুষ চলাচলেও বাধার সৃষ্টি হয়। এমনকি সিটি করপোশেনের ময়লা তোলা গাড়ীও অনেকটা বাধার সম্মুখীন হয়। ওই ময়লা তোলা গাড়ী রাস্তার শেষ পর্যন্ত যেতে পারেনা।
এছাড়াও সরকারী রাস্তার শেষের দিকে রাস্তা প্রসস্তকরণে ২০১৪ নং দাগের কর্নারে ১০-৬ ফিট বা দেড় ছটাক জমি ১৯৮২ সালে রাজশাহী সদর সাব রেজিষ্ট্রী অফিসে রেজিষ্ট্রীকৃত ২৩৫৩৪ নং বিক্রয় কবলা দলিলে ক্রয় করে। এতে ১৬ ফিট রাস্তা থাকলেও এলাকার লোকজন ড্রেনের উপর দিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছে। গরু পালনকারিদের কেউ কিছু বলতে গেলে ইট তুলে ধাওয়া দেয় ও প্রাণ নাশের হুমকি দিয়ে থাকছে।
সরোজমিনে গেলে আবেদনকারি বলেন, ‘এই রাস্তা নিয়ে বিভিন্ন সময় থানায় অভিযোগ ও পত্রিকায় লেখা হলেও কোন উপকার পাওয়া যায়নি। কাজেই এলাকাবাসীর দাবী রাস্তার উপর গরু বাধা খুটি, গরু খাওয়ার নাইন্দ, রাস্তার উপর বরই গাছ, কাপড় শুকানোর জি, আই, তার সরিয়ে রাস্তায় অবাদে মানুষের চলাচলের ব্যবস্থা হোক। আর এ কারণে এলাকাবাসীর পক্ষে উদ্ভূত সমস্যা দুর করে অবাধে চলাচলের ব্যাবস্থা করতে প্রশাসনের নিকট বিশেষ ভাবে অনুরোধ করছি’।

জুন ১০
০৫:৩৪ ২০২১

আরও খবর