Daily Sunshine

কমিউনিটিতে ছড়িয়ে পড়ছে করোনা

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে করোনা ছড়িয়ে পড়তে শুরু করেছে কমিউনিটিতে। মঙ্গলবার রাজশাহী মহানগরীর ১৩ স্থানে ৯৫৮ জন ব্যক্তির র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৯৮ জন ব্যক্তি পজিটিভ হয়েছেন। করোনায় আক্রান্তের হার ১০ দশমিক ২২ শতাংশ। প্রতি এক শ জনের ১০ জন করোনা পজিটিভ পাওয়া যাচ্ছে।
রাজশাহীতে বসবাসরত জনসাধারণের করোনা (কোভিড-১৯) শনাক্তকরণে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) উদ্যোগে ১৩টি স্থানে ফ্রি র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট কার্যক্রম পরিচালিত হয়েছে। মঙ্গলবার ১৩ স্থানে ৯৫৮ জন ব্যক্তির র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৯৮ জন ব্যক্তি পজিটিভ হয়েছেন। করোনায় আক্রান্তের হার ১০ দশমিক ২২ শতাংশ।
যে ৯৮ জন ব্যক্তির করোনা ধরা পড়েছে তারা সবাই কোন না কোন কাজে বাইরে বের হয়েছিলেন। তারা নিজেরাও জানতেন না যে তারা করোনায় আক্রান্ত। বাজার, যানবাহন থেকে শুরু করে পরিবারে ওইসব করোনা পজিটিভ মানুষরা অসংখ্য মানুষের সংম্পর্শে এসেছেন। আর এভাবেই করোনা ছড়িয়ে পড়ছে কমিউনিটিতে।
রাজশাহী সিটি করপোরেশনের উদ্যোগে ২, ১৩, ২৩ ও ২৬নং ওয়ার্ডের চারটি প্রাথমিক আরবান হেলথ কেয়ার সেন্টার এবং মহানগরীর গুরুত্বপূর্ণ ৮টি মোড়ে মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৯৫৮ জন ব্যক্তির র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়।
চারটি প্রাথমিক আরবান হেলথ কেয়ার সেন্টার ছাড়া বাকি ৮টি কেন্দ্রগুলো হচ্ছে, আম চত্ত্বর মোড়, কাশিয়াডাঙ্গা মোড়, লক্ষীপুর মোড়, সিএন্ডবি মোড়, সাহেব বাজার জিরো পয়েন্ট, ভদ্রা মোড়, তালাইমারী মোড়, শহীদ কামারুজ্জামান চত্বর (রেলগেট)। এছাড়া বিভাগীয় কমিশনার কার্যালয় ও বাসভবনের কর্মকর্তা ও কর্মচারীদের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়।
রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ড. এফএএম আঞ্জুমান আরা বেগম বলেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নিদের্শক্রমে চারটি প্রাথমিক আরবান হেলথ কেয়ার সেন্টার ও ৮টি গুরুত্বপূর্ণ মোড়ে অস্থায়ী কেন্দ্রে করোনার ফ্রি র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। উল্লেখিত কেন্দ্রেগুলোতে বিনামূল্যে করোনার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা এবং তাৎক্ষণিক রেজাল্ট পাওয়া যাবে। জনস্বার্থে এই কার্যক্রম চলমান থাকবে।

জুন ০৯
০৬:০৮ ২০২১

আরও খবর