Daily Sunshine

ফিফার নিষেধাজ্ঞায় ভারতের ইস্টবেঙ্গল

Share

স্পোর্টস ডেস্ক: আগামী ৯ জুন থেকে ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) দলবদল শুরু হতে যাচ্ছে। তার আগে দুঃসংবাদ শুনেছে ভারতের ঐতিহ্যবাহী ক্লাব ইস্টবেঙ্গল ও কেরালা ব্লাস্টার্স। দলবদলে নিষিদ্ধ হয়েছে দুটি ক্লাবই। এর ফলে তারা নতুন খেলোয়াড় কিনতে পারবে না। ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা থেকে এক চিঠিতে এমন নেতিবাচক খবর শুনতে হয়েছে ক্লাব দুটিকে।
ফিফার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি থেকে মূলত এই সিদ্ধান্ত এসেছে গত ১ জুন। এর পরেই ভারতীয় ফুটবল ফেডারেশনের মাধ্যমে সংশ্লিষ্ট ক্লাব দুটিকে সেটি জানিয়ে দেওয়া হয়েছে। মূলত বেতন-ভাতা নিয়ে গুরুতর অভিযোগের কারণে এমন শাস্তির খড়গ নেমে আসে তাদের ওপর। কোস্টারিকার হয়ে বিশ্বকাপে খেলা জনি আকোস্তো ইস্টবেঙ্গলে খেলেছিলেন। বেতন-ভাতা নিয়ে ফিফার কাছে অভিযোগের পর স্বপক্ষে রায়ও পান তিনি। স্প্যানিশ ট্রেনারও আছেন অভিযোগ করার তালিকায়।
এছাড়া আরও ৯ জন ভারতীয় খেলোয়াড় তাদের ফুটবল ফেডারেশনের কাছে অভিযোগ করেছেন। তাদেরও বেতন-ভাতা দেওয়া হয়নি। যা এখনও তদন্তাধীন। অন্য দিকে কেরালা ব্লাস্টার্সের স্লোভেনিয়ার খেলোয়াড় মাতেই পোপলাতনিক বেতন-ভাতা না পাওয়ার কারণে ফিফার কাছে নালিশ করেছিলেন। এর পরই ফিফা কেরালা ব্লাস্টার্সকে শাস্তি দিয়েছে।

জুন ০৯
০৫:৪৯ ২০২১

আরও খবর