Daily Sunshine

রামেক হাসপাতালে আরও ৭ মৃত্যু

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই করোনা আক্রান্ত। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন এবং রাজশাহী, নাটোর, নওগাঁ ও পাবনার একজন করে। রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় তারা মারা যান বলে জানান হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।
তিনি জানান, চলতি মাসের সাতদিনে (১ জুন সকাল ৬টা থেকে ৭ জুন সকাল ৬টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৬০ জন। এর মধ্যে ৪২ জনই মারা গেছেন করোনা শনাক্ত হওয়ার পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান। এর মধ্যে ১ জুন, সাতজন, ২ জুন সাতজন, ৩ জুন নয়জন, ৪ জুন ১৬ জন, ৫ জুন ৮ জন, ৬ জুন ছয়জন ও সর্বশেষ ৭ জুন সাতজন মারা যান।
ডা. সাইফুল ফেরদৌস জানান, সোমবার সকাল পর্যন্ত এ হাসপাতালে ভর্তি রয়েছেন ২৩২ জন। এর মধ্যে আইসিউতে ১৮ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২০ জন। এর মধ্যে রাজশাহীর ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন ও নওগাঁর ১ জন। একই সময় হাসপাতাল থেকে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২৩ জন।
এদিকে, রাজশাহীতে আবারও বেড়েছে করোনাভাইরাস সংক্রমণের হার। সোমবার রাজশাহীর দুইটি ল্যাবে রাজশাহীর ৩৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৭৪ জনের করোনা পজেটিভ এসেছে। রাতে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল দুইটি পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।
এতে দেখা যায়, আগের দিনের চেয়ে ৫ দশমিক ২২ শতাংশ বেড়ে করোনা শনাক্তের হার হয়েছে ৪৫ দশমিক ০৭ শতাংশ। যা এর আগের দিন রোববার ছিল ৪১ দশমিক ২৯ শতাংশ। এর আগের দিন শনিবার ছিল ৫০ দশমিক ২৭ শতাংশ এবং গত শুক্রবার এ জেলায় শনাক্তের হার ছিল ৪৯
দশমিক ৪৩ শতাংশ।
রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল ল্যাব সূত্রে জানা গেছে, রোববার দুই ল্যাবে তিন জেলার ৫৬০ জনের নমুনা পরীক্ষা করে ২৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৩৮৬ জনের নমুনা পরীক্ষা করে ১৭৪ জনের পজিটিভ এসেছে।
এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ১৯৮ নমুনা পরীক্ষা করে ৭৫ জনের এবং হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮৮ নমুনা পরীক্ষা করে ৯৯ জনের শরীরে করোনা পাওয়া যায়।
অপরদিকে, চাঁপাইনবাবগঞ্জের ১৭৩ জনের নমুনা পরীক্ষা করে ১০৫ জনের করোনা পজেটিভ এসেছে। রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে এ জেলার নমুনা পরীক্ষা হয়। ফলাফল অনুযায়ী এ জেলায় শনাক্তের হার ৬০ দশমিক ৬৯ শতাংশ। এর আগে গত শনিবার এ জেলায় শনাক্তের হার ছিল ৬১ দশমিক ৩৬ এবং গত শুক্রবার ৬১ দশমিক ৮৭ শতাংশ।
এদিকে, নওগাঁ জেলার একজনের নমুনা পরীক্ষা করে তার করোনা পজেটিভ আসে। রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে এ নমুনা পরীক্ষা হয়েছে।
অপরদিকে, রাজশাহী বিভাগে একদিনে ৬০৭ জন করোনা রোগি শনাক্ত হয়েছেন। রোববার বিভাগের আট জেলায় তারা শনাক্ত হন। সোমবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের এক প্রতিবেদনে এ কথা উল্লেখ করা হয়েছে।
প্রতিবেদনে বলা হয়, বিভাগের মধ্যে সর্বোচ্চ ২০৭ জন রোগি শনাক্ত হয়েছেন রাজশাহীতে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ৭৫ জন, নওগাঁয় ১১৯ জন, নাটোরে ৩৫ জন, জয়পুরহাটে ৬১ জন, বগুড়ায় ১৬ জন, সিরাজগঞ্জে ১৫ জন এবং পাবনায় ১৬ জন নতুন করোনা রোগি শনাক্ত হয়েছেন।
রোববার চাঁপাইনবাবগঞ্জের দুইজন করোনা রোগির মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগের আট জেলায় এ পর্যন্ত ৫৯৭ জনের মৃত্যু হলো। এ পর্যন্ত সর্বোচ্চ ৩১৮ জন মারা গেছেন বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৯৩ জন মারা গেছেন রাজশাহীতে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ৫৬ জন, নওগাঁয় ৪৫ জন, নাটোরে ২৭ জন, জয়পুরহাটে ১২ জন, সিরাজগঞ্জে ২৪ জন এবং পাবনায় ২২ জনের মৃত্যু হয়েছে।
বিভাগে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ হাজার ৪৩১ জন। রোববার বিভাগের ১০৩ জন করোনা রোগি সুস্থও হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩২ হাজার ৩৮৫ জন। রাজশাহী বিভাগে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন চার হাজার ৫৫ জন কোভিড-১৯ রোগি।

জুন ০৮
০৬:৫৪ ২০২১

আরও খবর