Daily Sunshine

রাজশাহী জেলায় পৌনে ৩ লাখ শিশুকে ভিটামিন এ খাওয়ানো শুরু

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলায় পৌনে লাখ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আজ ৫ জুন সকাল ৮টায় এ কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর। করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এ কার্যক্রম ৫ জুন সকাল ৮টা থেকে ১৯ জুন পর্যন্ত চলবে।
পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. আনোয়ারুল কবীর, রাজশাহী সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার, পবা সহকারি কমিশনার ভূমি শেখ মো. এহেসান উদ্দীন, হুজুরীপাড়া ইউনিয়ন চেয়ারম্যান গোলাম মোস্তফা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাবেয়া বসরী। অতিথিগণ বলেন, বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল ও শিশুমৃত্যু প্রতিরোধে এ ক্যাপসুল খাওয়ানো জরুরী।
জানা গেছে, সরকারি কর্মদিবসগুলোতে ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন এ ক্যাপসূল খাওয়ানো হবে। জেলার ৬ থেকে ১১ মাস বয়সী ২৮ হাজার ৯৬১ জন শিশু একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৪০ হাজার ৪৮৫ জন শিশু একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল পাবে।
১৭৪৪ টি আউটরীচ কেন্দ্র ও ১০ টি স্থায়ী কেন্দ্র থাকবে। এতে ১৬২ জন স্বাস্থ্য সহকারী, ২২৮ জন সিএইচসিপি, ২৭০ জন পরিবার কল্যাণ সহকারী ও ৩ হাজার ৫০৮ জন স্বেচ্ছাসেবক ক্যাম্পেইনে দায়িত্ব পালন করবে। যারমধ্যে পবায় ৬ থেকে ১১ মাস বয়সী ৪ হাজার ৯শ’ শিশুকে একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩৪ হাজার শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ২১৬ টি আউটরীচ কেন্দ্র ও ১ টি স্থায়ী কেন্দ্র থাকবে। এতে ২৭ জন স্বাস্থ্য সহকারী, ৪৩৪ জন স্বেচ্ছাসেবক ক্যাম্পেইনে দায়িত্ব পালন করছেন।

জুন ০৬
০৬:৫৭ ২০২১

আরও খবর