Daily Sunshine

নগরীতে নির্মানাধীন ভবনের জমি দখল ও ইটলুটের চেষ্টা

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে নির্মানাধীন ভবনের গেইট ভেঙ্গে জমি দখলের চেষ্টা ও ইট লুট করে নিয়ে যাওয়ার সময় ইটভর্তি ভ্যানসহ চারজন চালককে আটক করেছে পুলিশ। শনিবার সকাল ১০টার দিকে মহানগরীর মতিহার থানাধিন কাজলা এলাকায় নির্মানাধীন ভবন দখল ও ইট চুরির এ ঘটনা ঘটে।
ভ্যান চালকরা জানান, রুয়েট কর্মচারী মানিক দীর্ঘদিন ধরে এই জমিটি দখলের জন্য নানা রকমের অপচেষ্টা চালিয়ে আসছিলো। জমিটি দখলের উদ্দেশ্যে তিনি নিজে গেইটের তালা ভেঙ্গে দেন। এ সময় কাজলার স্থানীয় যুবক টনিকে গেটের ভেতরে রাখা ইটগুলি নিয়ে যাওয়ার নির্দেশ দিয়ে চলে যান রুয়েট কর্মচারী মানিক। পরে টনির নির্দেশে ভ্যান চালক রবিউল, শফিকুল ইসলাম, আবুল কালাম ও হাবিবুর রহমান নিজ নিজ ভ্যানে ইট ভর্তি করে টনির দেখানো স্থানে তার বাড়ির সামনে ইট গুলি রেখে আসে। পরে তারা পূণরায় জমির গেইটে প্রবেশ করে ইট নিয়ে ভ্যানে তুলতে থাকে।
এ সময় জমির মালিক জানতে পারেন তার গেইট ভেঙ্গে ইটচুরি হচ্ছে। এমন সংবাদে তিনি মতিহার থানার ওসি মো. সিদ্দিকুর রহমানকে অবগত করেন। পরে ওসির নির্দেশে ইটভর্তি ভ্যানসহ চারজন ভ্যান চালককে আটক করে মতিহার থানার সেকেন্ড অফিসার এসআই ইমরান, এসআই রাজিবুল ও তার সঙ্গীয় ফোর্স।
থানায় জিজ্ঞাসাবাদে, ভ্যান চালকরা তাদের নির্দোষ দাবি করে বলেন, মানিক নামের এক ব্যক্তি গেইট ভেঙ্গে বলে জমির মালিক আমি নিজে। আর টনি ইটগুলি ভ্যানে করে নিয়ে যাওয়ার জন্য বলেন। তারা আরও বলেন, আমরা খেটে খাওয়া মানুষ। পেটের দায়ে কাজ করি, ঝামিলা বুঝি না। পরে জমির মালিক ইয়াহিয়া হোসেন তাদের বিষয়টি ক্ষমার দৃষ্টিতে দেখেন এবং সংশ্লিষ্ট থানার ওসির নির্দেশে ভ্যান চালকদের মুচলেকা নিয়ে মুক্তি দেন।
জানতে চাইলে জমির মালিক ইয়াহিয়া হোসেন সরকার বলেন, নগরীর মতিহার থানার কাজলা মৌজায় গত ৩৬ বছর আগে তিনি আড়াই কাঠার একটু বেশি জমি ক্রয় করেন। ওই জমির চারপাশ দিয়ে ৭ফিট উঁচু সিমানা প্রাচির আছে এবং ভবন নির্মানের কাজ চলছে। এছাড়াও জমির সামনে সরকারী রাস্তা সংলগ্ন লোহার তৈরী গেইটে তালা লাগানো ছিলো। তারপরও রুয়েট কর্মচারী মানিক জমি ও নির্মানাধীন ভবন দখলের চেষ্টা জন্য স্থানীয় ভাড়াটিয়া গুন্ডা ভাড়া করে আমার গেইটের তালা ভেঙ্গে টনিকে দিয়ে জমি দখলের চেষ্টা করে। এছাড়াও আমার বাউন্ডারীর ভেতরে রক্ষিত প্রায় ১০ হাজার ইট বিক্রয়ের উদ্দেশ্যে চুরি করে নিয়ে যায়। পরে পুলিশ তাদের আটক করে।
এ ব্যপারে জানতে চাইলে মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সিদ্দিকুর রহমান জানান, গেইট ভেঙ্গে ইট চুরির ঘটনায় ভুক্তভোগী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। চুরি হওয়া ইটগুলি উদ্ধার করা হয়েছে।
তিনি আরও বলেন, আটক চারজন ভ্যান চালককে মুচলেকায় ছেড়ে দেয়া হয়েছে। এছাড়াও অভিযোগের বিষয়ে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

জুন ০৬
০৬:৪৬ ২০২১

আরও খবর