Daily Sunshine

রামেক হাসপাতালে আরও ৯ করোনা রোগীর মৃত্যু

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘন্টায় আরও ৯ জন করোনা পজিটিভ রোগীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২২৪ জন। বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস। বিভিন্ন সময়ে হাসপাতালের দেয়া তথ্য মতে, গত ৯৫ দিনে করোনা ও উপসর্গ নিয়ে ৫২ জনের মৃত্যু হয়েছে।
তিনি আরো জানান, করোনা ইউনিটে মৃত ৯ জনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, রাজশাহীর ২ জন, নওগাঁর ১ এবং পাবনা জেলার ১জন রয়েছে। আইসিইউতে ভর্তি আছেন ১৬জন। আইসিইউসহ করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ২২৪ জনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৯৬জন, রাজশাহীর ১০১জন, নওগাঁর ৯, নাটোরের ৭, পাবনার ৬জন। গত ২৪ ঘন্টায় করোনা ওয়ার্ডে নতুন করে রোগী ভর্তি হয়েছেন ২৯জন। যাদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ১১জন, রাজশাহীর ১৪ জন, নওগাঁর ৩জন এবং পাবনার ১জন।
এর আগে বুধবারের দেয়া হিসেবে জানানো হয় রামেক হাসপাতালে ৭ জনের মৃত্যু হয়। যাদের মধ্যে ৫জন করোনা পজিটিভ, বাকি ২জনের উপসর্গ ছিল। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, রাজশাহীর ৩ এবং নাটোরের ১জন। এদিনের হিসেবে নতুন করে রোগী ভর্তি হয় ২১ জন। আইসিইউতে ভর্তি ছিলেন ১৭ জন।
এদিকে করোনা রেগাীদের চাপে রামেক হাসপাতালে অন্যান্য রোগীদের ভর্তি কমে এসেছে। হাসপাতালটিতে আইসিইউ সহ অক্সিজেনের সুবিধা থাকায় রাজশাহীর আশপাশের জেলার করোনা ও উপসর্গে ভোগা রেগাীরাও ভিড় জমাচ্ছে। করোনা রোগীদের চিকিৎসা নিশ্চিত করতে হাসপাতালের অন্য রোগের অন্তত ৬টি ওয়ার্ড খালি করিয়ে সেখানে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। এসব ওয়ার্ডের ২৬৪টি বেড করোনা রোগীদের জন্য প্রস্তুত রাখা হয়েছে। ১২৫০ শয্যার এই হাসপাতালটিতে সাধারণ সময়ে ২ হাজার থেকে ২৪শ রোগী ভর্তি থাকলেও এখন সেখানে ১২শ থেকে ১৩শ রোগী ভর্তি করা হচ্ছে। গুরুতর অসুস্থ না হলে রোগীতে প্রথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হচ্ছে। অবশ্য রোগীদের স্বাস্থ্য সূরক্ষার কারণেই এমনটা করা হচ্ছে বলে দাবি করেছেন রামেক হাসপাতাল কর্তৃপক্ষ।
বুধবার রাজশাহী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৬৮ জনের নুমনা পরীক্ষা করা হয়। যাদের মধ্যে ১৫৮ জনের নমুনায় করোনা ধরা পড়ে। এদের মধ্যে রাজশাহীর ৮৪জন এবং চাঁপাইনবাবগঞ্জের ৭৪ জন। এদিন রামেক হাসপাতালের পিসিআর ল্যাবে ১৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। যদের মধ্যে ২৫ জনের নমুনায় করোনা ধরা পড়ে। এদিন রাজশাহী জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৮জন।

জুন ০৪
০৭:১৭ ২০২১

আরও খবর