Daily Sunshine

রাজশাহী চেম্বারের বাজেট প্রতিক্রিয়া

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি-এর সভাপতি মনিরুজ্জামানসহ পরিচালনা পর্ষদ প্রস্তাবিত বাজেট ২০২১-২০২২ এর উপর প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
সম্মানিত সভাপতি মনে করেন ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ দেশ গড়তে “জীবন জীবিকার প্রাধান্য দিয়ে সুদৃঢ় আগামীর পথে বাংলাদেশ” স্লোগান সম্বলিত ৬ লাখ ৩ হাজার ৬৮৭ কোটি টাকার বাজেট একটি বৃহৎ বাজেট, পেশ করেছেন। করোনার এই মহামারির মধ্যে প্রধানমন্ত্রীর এই দৃঢ় সময়োপযোগী সাহসী পদক্ষেপকে সাধুবাদ জানাই। এটি একটি সুদূর প্রসারী চেতনা সমৃদ্ধ বাজেট।
তিনি বলেন ৭.২ শতাংশ প্রবৃদ্ধি অর্জনের লক্ষকে সামনে রেখে প্রস্তাবিত এবারের বাজেটে রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির প্রস্তাবিত বিষয়গুলির প্রতিফলন থাকবে বলে আমরা আশাবাদি। এছাড়াও বাজেটে খাদ্য নিরাপত্তা, সামাজিক নিরাপত্তা বৃদ্ধি সহ নিত্য প্রয়োজনীয় ও চিকিৎসা সামগ্রীর দাম সহনীয় পর্যায়ে রাখা এবং করোনা মোকাবেলায় বিশেষ বরাদ্দ সরকারের উন্নয়নের সদিচ্ছার বহিঃপ্রকাশ।
তিনি আরও বলেন, ব্যবসায়ীদের প্রতি বিশেষ লক্ষ্য রেখে করের বোঝা কমানোর ফলে ক্ষুদ্র উদ্যোক্তারা উপকৃত হবেন এছাড়া কৃষিতে বিশেষ নজর দেয়ার কারণে কৃষি প্রধান রাজশাহী অঞ্চল উপকৃত হবে। তিনি বলেন আমরা আশাবাদী মাননীয় প্রধানমন্ত্রী তার উন্নয়ন অগ্রযাত্রায় এ বাজেটের মাধ্যমে রাজশাহীকে সঙ্গে রাখবেন এবং রাজশাহীর উন্নয়ন পরিকল্পনায় অনুন্নত রাজশাহী অঞ্চলের শিল্প বিকাশের মাধ্যমে প্রচুর কর্মসংস্থান সৃষ্টির করা ছাড়াও কর আরোপের ক্ষেত্রে বিশেষ প্রনোদনা এবং কম ইকুইটিতে ব্যাংক লোন প্রদানের ব্যবস্থা রেখে বাজেট পাশ করবেন। আমরা মনে করি মাননীয় প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে আমরা জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তুলতে পারবো।

জুন ০৪
০৭:০৩ ২০২১

আরও খবর