Daily Sunshine

ওয়ানডে র‌্যাংকিংয়ে মাহমুদউল্লাহ, মোসাদ্দেক, তাসকিনের উন্নতি

Share

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কাকে প্রথমবার সিরিজ হারানোর পর হোয়াইটওয়াশের হাতছানি ছিল বাংলাদেশের সামনে। কিন্তু তৃতীয় ও শেষ ওয়ানডেতে খেই হারায় তারা। তাদের ৯৭ রানে হারিয়ে বিশ্বকাপ সুপার লিগে প্রথম পয়েন্ট উদ্ধার করে লঙ্কানরা। এই ম্যাচে পারফরম্যান্সের ছাপ পড়েছে দুই দলের ক্রিকেটারদের র‌্যাংকিংয়ে। মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন ও তাসকিন আহমেদের উন্নতি হয়েছে র‌্যাংকিংয়ে।
বাংলাদেশের জন্য দিনটা ভালো ছিল না। মিরপুরে শ্রীলঙ্কার ৬ উইকেটে ২৮৬ রানের জবাবে স্বাগতিকরা গুটিয়ে যায় ১৮৯ রানে। কিন্তু মোসাদ্দেক ও মাহমুদউল্লাহ হাফ সেঞ্চুরি করায় তাদের র‌্যাংকিং আরেকটু এগিয়েছে। প্রথম দুই ম্যাচ শেষে মাহমুদউল্লাহ ২ ধাপ এগিয়েছিলেন, সমান লাফ দিয়েছেন তৃতীয় ম্যাচের পর। ছয় নম্বরে নেমে তিনি ৬৩ বলে করেন ৫৩ রান, ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে তিনি এখন ৩৬তম।
পাঁচ নম্বরে ব্যাট করা মোসাদ্দেকের ইনিংস ছিল ৭২ বলে ৫১ রানের। তিনি ১২ ধাপ এগিয়েছেন। এখন তিনি ১১৩ নম্বর র‌্যাংকিংধারী ব্যাটসম্যান। শ্রীলঙ্কাকে কঠিন পরীক্ষা নেন তাসকিন ৪৬ রানে ৪ উইকেট নিয়ে। মোহাম্মদ সাইফউদ্দিনের বদলে নামা এই ডানহাতি পেসার বোলার র‌্যাংকিংয়ে ১২ ধাপ লাফ দিয়েছেন, তার অবস্থান ৮৮ নম্বরে।
বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ক্যারিয়ার সেরা বোলিংয়ে সেরা র‌্যাংকিংয়ে পৌঁছেছেন শ্রীলঙ্কার ফাস্ট বোলার দুষ্মন্ত চামিরা। ১৬ রানে ৫ উইকেট নিয়ে তিনি ২৭ ধাপ এগিয়ে ৩৩ নম্বরে। নতুন অধিনায়ক কুশল পেরেরা একই ম্যাচে ষষ্ঠ সেঞ্চুরি হাঁকান। তাতে ব্যাটসম্যান তালিকায় ১৩ ধাপ উন্নতি হয়েছে তার, অবস্থান ৪২তম। ক্যারিয়ার সেরা র‌্যাংকিং থেকে আর এক ধাপ নিচে তিনি।
এছাড়া ধনঞ্জয়া ডি সিলভা ব্যাটসম্যান তালিকায় ১০ ধাপ এগিয়ে ৮৫তম। শেষ ম্যাচে তিনি করেন ৫৫ রান। বোলার র‌্যাংকিংয়েও দুই ধাপ এগিয়ে ৭৯ নম্বরে এবং সাত ধাপ লাফিয়ে অলরাউন্ডার তালিকায় ২৪তম।

জুন ০৩
০৫:৩৮ ২০২১

আরও খবর