Daily Sunshine

লাল ফিতা পকেটে লুকিয়ে ঘুরছে ভারতীয় ড্রাইভাররা

Share

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: করোনার সংক্রমণ উচ্চ হলেও সোনামসজিদ স্থলবন্দরে ভারতীয় পণ্যবাহি ট্রাক কঠোর স্বাস্থ্য বিধি মেনে প্রবেশ অব্যাহত রয়েছে। ভারতীয় ভ্যারিয়েন্ট চাঁপাইনবাবগঞ্জে সনাক্ত হবার পর এ নিয়ে সংবাদ প্রচার হলে বাংলাদেশে প্রবেশ করা ভারতীয় ট্রাক চালকদের নজরদারীতে রাখতে জিরো পয়েন্টে দেয়া আরম্ভ করা হয় লাল ফিতা।
এর আগে থেকে চালু হওয়া চালক ও ট্রাকগুলো স্যানিটাইজ করা, তাপমাত্রা মাপা এবং ডাক্তারী পরীক্ষা করার যে ব্যবস্থা চালু ছিল তা এখনও অব্যাহত রয়েছে। তবে ভারতীয়দের অবাধ চলাফেরা নিয়ন্ত্রন করতে বাংলাদেশের প্রবেশমুখে ভারতীয় ট্রাক চালকদের পরিয়ে দেয়া হচ্ছে লাল ফিতা।
কিন্তু বন্দরের ভেতরে ভারতীয়দের নিয়ন্ত্রন করা গেলেও বন্দরের বাইরে ছাই ও পাথর আনলোড করতে আসা ভারতীয় ট্রাকের চালক ও সহকারীদের নিয়ন্ত্রন করা সম্ভব হয়নি। লাল ফিতা পকেটে ভরে তারা সোনামসজিদের মধ্য বাজার এলাকায় ঘুরে বেড়াচ্ছে। এতে করে সীমান্তে ঝুঁকি বাড়ছে।
সোনামসজিদ এলাকার লুৎফর রহমান জানান, ভারতীয় ট্রাক চালকদের নজরদারীতে আনা জরুরী। যারা ফিতা খুলে বাইরে ঘুরছে তাদের শাস্তির আওতায় আনা জরুরী।
এ ব্যাপারে বন্দর পরিচালনাকারী পানামা পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার জানান, করোনা পরিস্থিতি বিবেচনায় বন্দরের অভ্যান্তরে ভারতীয় ট্রাক চাকদের কঠোর নজরদারীতে রাখা হয়েছে। লাল ফিতায় তাদের চিহ্নিত করে ট্রাকেই অবস্থান নিশ্চিত করা হয়েছে। কোন কারণে পণ্য আনলোডে বিলম্ব হলে বিজিবির সহায়তায় তাদের ভারতে পাঠিয়ে দেয়া হচ্ছে। তাদের জন্য বাথরুম ও টয়লেট নিদ্দিষ্ট করে দেয়া আছে।
তবে বন্দরের বাইরে পণ্য আনলোডকারী ভারতীয় ট্রাকগুলোর ব্যাপারে তার কাছে কোন তথ্য নাই বলে জানান তিনি।

জুন ০২
০৫:৫২ ২০২১

আরও খবর