Daily Sunshine

আদমদীঘিতে কিস্তির চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

Share

আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে ঋণের কিস্তির চাপে এনামুল হক (৫৬) নামের এক ধান ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। এ ঘটনায় মঙ্গলবার থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে। নিহত এনামুল হক উপজেলার পুশিন্দা গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে।
পুলিশ সূত্রে জানা যায়, এনামুল হক বেশ কয়েকটি এনজিও (ব্রাক, আশা, গ্রামীণ ব্যাংক, দাবী ও জাগরণী) থেকে ঋণ নিয়ে ধান ব্যবসা করে আসছিলেন। করোনার করণে ব্যবসা মন্দা হওয়ায় কিস্তির টাকা ঠিকমতো পরিশোধ করতে পারতেন না। কিছুদিন ধরে ওইসব এনজিও মাঠকর্মীরা কিস্তির জন্য তাকে চাপ প্রয়োগ করেন। এতে হতাশা হয়ে তিনি মঙ্গলবার ভোরে সবার অজান্তে নিজ বাড়িতে বিষের বড়ি খেয়ে অসুস্থ হয়ে পড়েন।
পরিবারের লোকজন তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থার অবনতি হলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। পরিবারের সদস্যরা জানান, ঋণের চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন তিনি।
আদমদীঘি থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছে। তবে পরিবারের পক্ষ থেকে এখনো কেউ অভিযোগ করেননি।

জুন ০২
০৫:৪৮ ২০২১

আরও খবর