Daily Sunshine

প্রথম ম্যাচে শেষ হাসি সেরেনার

Share

স্পোর্টস ডেস্ক: ফ্রেঞ্চ ওপেনে প্রথমবার রাতের সেশনে হলো ম্যাচ, যাতে নাম লিখলেন সেরেনা উইলিয়ামস। ইতিহাসের সাক্ষী হওয়া এই ম্যাচে আমেরিকান তারকা তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়েন। শেষ পর্যন্ত রোমানিয়ান ইরিনা-ক্যামেলিয়া বেগুকে ৭-৬ (৮-৬), ৬-২ গেমে প্রথম রাউন্ডে হারান ২৩ বারের গ্র্যান্ড স্লাম জয়ী।
৩৯ বছর বয়সী এই আমেরিকান ২০১৭ সালের অস্ট্রেলিয়ান ওপেনে শেষ গ্র্যান্ড স্লাম জেতেন। তারপর চারবার ফাইনালে উঠেও ছোঁয়া হয়নি সর্বকালের শীর্ষ গ্র্যান্ড স্লাম জয়ী মার্গারেট কোর্টকে। ২৪তম মেজর ট্রফির মিশনে ব্যর্থ হয়েছেন তিনি। এ বছর অস্ট্রেলিয়ান ওপেনে সেমিফাইনালে হারেন। পরে তিনটি ট্যুর পর্যায়ের ম্যাচ খেলে জিতেছেন কেবল একটি। ফ্রেঞ্চ ওপেনের দ্বিতীয় রাউন্ডেও তার প্রতিপক্ষ আরেক রোমানিয়ান ১৭৪তম র‌্যাংকিংধারী মিহায়েলা বুজারনেস্কু।
সেরেনার এই জয়ের দিনে রোলাঁ গারোঁয় শিরোনামে ছিলেন নাওমি ওসাকা। চারটি গ্র্যান্ড স্লাম জেতা এই দ্বিতীয় বাছাই সরে দাঁড়িয়েছেন টুর্নামেন্ট থেকে। প্রথম রাউন্ড জেতার পর মানসিক স্বাস্থ্যের কথা ভেবে সংবাদ সম্মেলন বয়কট করেন তিনি। ভবিষ্যতে একই কাজ করলে তাকে বহিষ্কারের হুমকি দেয় ফরাসি ওপেন কমিটি। তারই প্রতিক্রিয়ায় নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন এই জাপানি তরুণী।

জুন ০২
০৫:৪১ ২০২১

আরও খবর