Daily Sunshine

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল, স্মারকলিপি প্রদান

Share

স্টাফ রিপোর্টার: অবিলম্বে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান গুলো খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করছে রাজশাহীর সাধারণ শিক্ষার্থীরা। সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে আজ ৭ম দিনের মত রাজপথে নামে শিক্ষার্থীরা। রবিবার সকাল সাড়ে ১১টায় নগরীর সাহেববাজার জিরো পয়েন্ট হতে এক মিছিল বের করে শিক্ষার্থীরা।
মিছিলটি জিরো পয়েন্ট থেকে শুরু হয়ে জাদুঘর মোড়, সিএন্ডবি, পুলিশ লাইন অতিক্রম করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।
নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী জান্নাতুল সাবিরার সঞ্চালনায় এবং ইশতিয়াক আহম্মেদের সভাপতিত্বে আজকের বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মামুনুর রশীদ, নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী আব্দুল্লাহ বিন আফতাব শুভ, রাজশাহী কলেজের শিক্ষার্থী জাকারিয়া, নিউ গভ: ডিগ্রি কলেজের শিক্ষার্থী খাদিজা ইসলামসহ আরও অনেকে।
দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান অবিলম্বে খুলে দেয়ার জোর দাবি জানিয়ে শিক্ষার্থীরা তাদের ৬টি দাবি তুলে ধরেন।
দাবিগুলো হলো, অনতিবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান, হল ও হোস্টেল খুলে দিতে হবে, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষক, শিক্ষার্থী কর্মচারীদের দ্রুততম সময়ের মধ্যে করোন টিকার আওতায় আনতে হবে, যদি কোনো শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়, সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের তদারকিতে চিকিৎসা দিতে হবে, কোন শিক্ষার্থী করোনা আক্রান্ত হলে যদি পরীক্ষা দিতে অপারগতা হয়, পরবর্তীতে তাকে পরীক্ষা দেওয়ার সুযোগ দিতে হবে, দ্রুত সময়ের মধ্যে সকল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে হবে, আটকে থাকা গুরুত্বপূর্ণ পরীক্ষাগুলো দ্রুত সময়ের মধ্যে সংক্ষিপ্ত সিলেবাসে সম্পন্ন করতে হবে, শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতি পূরণের সুযোগ করে দিতে হবে। এবং উক্ত সুবিধা সমূহ এর জন্য কোন অতিরিক্ত ফি আদায় করা যাবে না। পরিশেষে আর একদিনও বিলম্ব না করে দ্রুত স্কুল কলেজ খোলা হোক এ দাবি জানায় শিক্ষার্থীরা। বিক্ষোভ সমাবেশ শেষে শিক্ষার্থীরা জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেন।

মে ৩১
০৫:১২ ২০২১

আরও খবর