Daily Sunshine

এবার আইপিএলের জন্য সিপিএল পেছানোর আবদার ভারতের

Share

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট ভক্তদের অভিযোগ গত বছর (২০২০) আইপিএলের জন্যই এক বছর পিছিয়ে দেয়া হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইপিএলের জন্যই স্থগিত করা হয়েছিল এশিয়া কাপ ক্রিকেট। এবারও একই পরিস্থিতি তৈরি হয়েছে।
করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি অংশ আয়োজনের জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে সূচি পাল্টাতে অনুরোধ জানিয়েছিল বিসিসিআই। কিন্তু ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড তাতে সাড়া দেয়নি। ভারতের প্রস্তাবে রাজি হয়নি।
এরই মধ্যে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএলের বাকি অংশ আয়োজনের তারিখ নির্ধারণ করে ফেলেছে ভারত। একই সময়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগড় তথা সিপিএলও মাঠে গড়াবে। দুই ফ্রাঞ্চাইজি লিগের সংঘর্ষ এড়াতে সিপিএলের সূচিতে পরিবর্তন আনার আবদার নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের দ্বারস্থ হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।
২৮ অগস্ট থেকে শুরু হওয়ার কথা সিপিএলের। ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ১৯ সেপ্টেম্বর। সেই টুর্নামেন্ট থেকে আগত তারকাদের আরব আমিরাতে মাঠে নামার আগে তিনদিন আইসোলেশনে থাকতে হবে বলেও জানা যাচ্ছে। ফলে বহু ওয়েস্ট ইন্ডিয়ান তারকাসহ একাধিক ক্রিকেটারকে প্রথম কয়েকটা ম্যাচে না পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে আইপিএলের সব ফ্রাঞ্চাইজিদের ক্ষেত্রেই।
ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ডদের মতো ক্যারিবিয়ান তারকারা টুর্নামেন্টে জৌলুস আনেন। ফলে তাদের প্রথম থেকে পেতেই ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে সিপিএলের সূচিতে সামান্য পরিবর্তন ঘটানোর বিসিসিআইয়ের তরফে অনুরোধ করা হয়েছে বলেই দাবি পিটিআইয়ের। সিপিএল টুর্নামেন্টকে সপ্তাহখানেক এগিয়ে দেওয়ার কথাই বলা হয়েছে।
পুরো প্রক্রিয়ার সঙ্গে যুক্ত বিসিসিআইয়ের এক কর্মকর্তা পিটিআইকে জানান, ‘আমরা ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে এ বিষয়ে আলোচনা করছি। আশা করা হচ্ছে যদি সিপিএল কিছুদিন আগে শেষ করা সম্ভব হয়, তবে ক্রিকেটারদের এক বলয় থেকে দুবাইয়ের আরেক বলয়ে সময়মতো আনা যাবে ও টুর্নামেন্ট শুরুর আগে তাঁদের তিনদিনের আবশ্যক নিভৃতবাসও সম্পূর্ণ হয়ে যাবে।’

মে ৩১
০৫:০৭ ২০২১

আরও খবর