Daily Sunshine

বিশ্বের পঞ্চম ধনী ক্রিকেট বোর্ড বাংলাদেশ, শীর্ষে ভারত

Share

স্পোর্টস ডেস্ক: করোনা মহামারিতে বিপর্যস্ত পুরো বিশ্ব। গত বছর দেড়েক ধরে চলা এই মহামারির প্রভাব পড়েছে সব খাতেই। বাদ যায়নি ক্রিকেটও। কমে গেছে বোর্ডের আয়। তবে নড়েনি ক্রিকেট থেকে আয়ে ভারতের শীর্ষস্থান। করোনার মধ্যেও বিশ্বের সবচেয়ে বেশি আয় তাদের।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) আছে শক্ত অবস্থানে। করোনা মহামারির ভেতরেও তাদের আয় ৯৩৮ কোটি টাকা। বিশ্বের ধনী ক্রিকেট বোর্ডের তালিকায় বাংলাদেশের অবস্থান পঞ্চম। শীর্ষে থাকা ভারতের আয় ৪৩৬৫ কোটি টাকা। দ্বিতীয় স্থানে থাকা ক্রিকেট অস্ট্রেলিয়ার আয়ের পরিমাণ ৩,৩২৭ কোটি টাকা। তিনে রয়েছে ইংল্যান্ড, তাদের আয় ২,৪৯৮ কোটি টাকা। আয়ের তালিকায় শীর্ষ তিনে আছে ক্রিকেটে ‘বিগ থ্রি’ বলে পরিচিতি ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।
তালিকার চতুর্থ স্থানে আছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের আয়ের পরিমাণ ৯৪৯ কোটি টাকা। গত কয়েক বছর ধরে পাকিস্তান সুপার লিগ আয়োজন করায় তাদের আয় অনেকটাই বেড়েছে। পাঁচে আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
ছয় থেকে নয়ে রয়েছে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা (৫৬৭ কোটি টাকা), নিউজিল্যান্ড (২৪৫ কোটি), ওয়েস্ট ইন্ডিজ (১৩৫ কোটি) এবং জিম্বাবুয়ে (১৩২ কোটি)। বাকি দলগুলোর সঙ্গে পাল্লা দিয়ে ম্যাচ খেললেও আয়ের বিচারে সব থেকে নিচে শ্রীলঙ্কা। তাদের আয়ের পরিমাণ মাত্র ১১৭ কোটি টাকা।

মে ৩০
০৫:২৮ ২০২১

আরও খবর