Daily Sunshine

সিপিএলে সাকিবের দলে আছেন যারা

Share

স্পোর্টস ডেস্ক: ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের খেলোয়াড় ড্রাফট চলছে। পুরনো দল জ্যামাইকা তালাওয়াস ফের দলে নিয়েছে বাংলাদেশের সুপারস্টার সাকিব আল হাসানকে। এর আগে দুবার এ দলে খেলেছেন সাকিব। ২০১৬ সালে তাদের হয়ে শিরোপাও জিতেছিলেন তিনি। শুক্রবার প্লেয়ার্স ড্রাফটের শুরুতে জ্যামাইকা তালাওয়াসের দল প্রকাশ করা হয়। সেখানে সরাসরি সাইন করা বিদেশী ক্রিকেটার হিসেবে সাকিবের নাম দেখা যায়। ২০১৯ সালে সাকিব সবশেষ সিপিএল খেলেছিলেন। সেবার বার্বাডোজ ট্রাইডেন্টেসের হয়ে শিরোপা জিতেছিলেন তিনি। এরপর নিষেধাজ্ঞায় সিপিএল খেলা হয়নি তার।
বিশ্বের বিভিন্ন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে অংশগ্রহণ করা সাকিবের সিপিএলের রেকর্ড বেশ ঈর্ষণীয়। ৩০ ম্যাচে ২৯ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৩৫৪ রান করেছেন। টি-টোয়েন্টি তার ক্যারিয়ার সেরা ৬ রানে ৬ উইকেটের রেকর্ড এসেছিল সিপিএলেই। জ্যামাইকার রিটেইন করা ক্রিকেটাররা হলেন আন্দ্রে রাসেল, কার্লোস ব্রাথওয়েট, রোভম্যান পাওয়েল, চার্দিক ওয়ালটন, ফিডেল অ্যাডওয়ার্স, ভেরাসামি পেরামল ও রায়ান পেরসাউদ। এছাড়া সাকিবের মতো সরাসরি সাইন করা ক্রিকেটাররা হলেন পাকিস্তানের হায়দার আলী, আফগানিস্তানের কায়েস আহমেদ ও ইব্রাহিম জারদান, দক্ষিণ আফ্রিকার মিগেল প্রিটোরিয়াস। এছাড়া ড্রাফট থেকে নিয়েছে জেসন মোহাম্মদ, কেননার লুইস, অভিজয় মানসিং, জশুয়া জেমস এবং ক্রিক ম্যাকেঞ্জিকে।
আগামী ২৮ আগস্ট থেকে সেন্ট কিটস এন্ড নেভিসে শুরু হবে সিপিএলের নবম আসর। করোনার কারণে সবগুলো খেলা হবে সেন্ট কিটস অ্যান্ড নেভিসে। পুরো আসর হবে বায়োবাবলের মধ্যে। তবে দল পেলেও সাকিব খেলতে পারবেন কিনা তা নিশ্চিত হয়। দেশের মাটিতে ১৮ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বরের মধ্যে বাংলাদেশ নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে। এরপর অস্ট্রেলিয়া সিরিজ। যেখানে পাঁচটি টি-টোয়েন্টি হবে ৬ থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে।

মে ২৯
০৪:৫০ ২০২১

আরও খবর