Daily Sunshine

বাঘায় মুজিব জাতীয় ফুটবল টুর্নামেন্টের প্রস্তুতি সভা

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় আগামি ২৯ মে থেকে অনুষ্ঠিত হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭)। এ জন্য উপজেলা প্রশাসনের আয়োজনে প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
সকাল ১০ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথির বক্তব্যে বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. লায়েব উদ্দিন লাভলু বলেন, লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে অনূর্ধ্ব-১৭ বছরের কিশোরদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশ, প্রতিযোগিতার মাধ্যমে মনোবল বৃদ্ধি ও খেলাধুলায় উৎসাহী করে গড়ে তোলা এবং ক্রীড়া চর্চায় উদ্বুদ্ধকরণ, মাদকাসক্তি এবং জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকান্ড হতে বিরত রাখার লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এ খেলার উদ্যোগ নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ।
অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়ন ২০২১ সালে বাংলাদেশকে মাধ্যম আয়ের দেশে উন্নীতকরণ এবং ২০৪১ সালে উন্নত দেশের মর্যাদা লাভের লক্ষ্যে সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) নীতিমালা-২০১৮ প্রণয়ন করেছেন।
এ নীতিমালার আলোকে দেশব্যাপী ফুটবল টুর্নামেন্ট সুষ্ঠু ও সুন্দর ভাবে পরিচালনার নিমিত্তে একটি নির্দেশিকা প্রণয়ন করা হয়েছে। সেই নির্দেশিকায় বলা হয়েছে, এ টুর্নামেন্ট সফল ভাবে বাস্তবায়িত হলে এসডিজি অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে দেশ। তিনি সভাকক্ষে উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, এটি বিশাল একটি আয়োজন। সরকারের অর্পিত এ দায়িত্ব পালন ও আয়োজন সার্থক করার দায়িত্ব আমাদের সকলের।
সভায় ছিলেন, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা সহকারি কমিশনার ভুমি কামাল হোসেন, বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, ৭-জন ইউপি চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জাফর ইকবালসহ অন্যন্য সদস্যরা, শিক্ষক মন্ডলী, সাংবাদিক ও সুশিল সমাজের নেতৃবৃন্দ।

মে ২৮
০৪:৫৮ ২০২১

আরও খবর