Daily Sunshine

ইনমাস ভবন ও যন্ত্রপাতির উদ্বোধন বিভিন্ন উন্নয়নকাজ পরিদর্শন

Share

স্টাফ রিপোর্টার : ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন এ্যান্ড এ্যালায়েড সায়েন্সেস (ইনমাস) এর ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, দিনাজপুর ও রংপুর শাখার সক্ষমতা বৃদ্ধির জন্য প্রকল্প গ্রহণ করে সরকার। প্রকল্পের আওতায় প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে রাজশাহীতে ইনমাসের নতুন ভবন নির্মাণ ও অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপন করা হয়েছে।
বুধবার সকালে ফিতা কেটে ইনমাস রাজশাহীর নবনির্মিত ভবন ও অত্যাধুনিক যন্ত্রপাতির উদ্বোধন করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান। সাথে ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধন শেষে ভবন ও ভবনে স্থাপিত অত্যাধুনিক যন্ত্রপাতি পরিদর্শন করেন তারা।
এসময় ইনমাস রাজশাহীর পরিচালক অধ্যাপক ডা. মোস্তফা শামীম আহসান, প্রকল্প পরিচালক ড. মোঃ জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন। পরে রাজশাহীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার ভেতরে ২২২ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার পরিদর্শন করেছেন মন্ত্রী। পরিদর্শনকালে প্রকল্পের অগ্রগতিসহ সার্বিক বিষয়ে খোঁজখবর নেন তিনি। এ সময় সিটি মেয়র ও প্রকল্পের উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম সরকারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
এর আগে সিটি কর্পোরেশনের উদ্যোগে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগারের পাশে সড়ক প্রশস্তকরণ ও ভেতরের উন্নয়ন কাজ পরিদর্শন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান ও রাসিক মেয়র। পরিদর্শনকালে সড়ক প্রশস্তকরণে রাজশাহী সিটি কর্পোরেশনকে সহযোগিতা করার আশ^াস দেন মন্ত্রী।
তারও আগে বিজ্ঞান ও শিল্প গবেষণাগারে পৌঁছালে মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ সময় মন্ত্রী ও রাসিক মেয়রকে পৃথকভাবে ফুলেল শুভেচ্ছা জানান বিজ্ঞান ও শিল্প গবেষণাগার রাজশাহীর পরিচালক ড. বরুণ কান্তি সাহা।
পরিদর্শনকালে রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, মতিহার থানা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, রাসিকের প্রধান নির্বাহী কর্মকতা ড. এ.বি.এম শরীফ উদ্দিন, মেয়রের একান্ত সচিব মো. আলমগীর কবির, সচিব মশিউর রহমান, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, ইঞ্জিনিয়ারিং এ্যাডভাইজার আশরাফুল হক, প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট গোলাম মুর্শেদ, সার্ভেয়ার মো. রক্তাভো রহমান রোকনসহ স্থানীয় নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মে ২৭
০৬:০২ ২০২১

আরও খবর