Daily Sunshine

ইংল্যান্ড-অস্ট্রেলিয়াকে হটিয়ে শীর্ষে বাংলাদেশ

Share

স্পোর্টস ডেস্ক: ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত এক জয় পায় বাংলাদেশ। অপেক্ষা ছিল দ্বিতীয় জয়ের। গতকাল মঙ্গলবার দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ নিশ্চিতের পাশাপাশি আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের পয়েন্ট তালিকায় অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও পাকিস্তানকে টপকে শীর্ষে উঠে গেছে বাংলাদেশ।
প্রথম ম্যাচে ৩৩ রানের জয়ে সুপার লিগের পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছিল বাংলাদেশ। ৭ ম্যাচে ৪০ পয়েন্ট ছিল বাংলাদেশের। আর মাত্র একটি ম্যাচ জিতলেই ইংল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়াকে টেক্কা দিয়ে শীর্ষে উঠার সুযোগ ছিল তামিম-সাকিব-মুশফিকদের সামনে। সেই সুযোগ কাজে লাগিয়ে ৮ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে এখন সবার ওপরে বাংলাদেশ। লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ জয়ের পর এখন আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের পয়েন্ট তালিকায় সবার ওপরে রয়েছে বাংলাদেশের নাম। সমান ৪০ পয়েন্ট নিয়ে এরপরই আছে ইংল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়া।
৩০ পয়েন্ট নিয়ে যথাক্রমে পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থানে আছে নিউজিল্যান্ড, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। ২৯ পয়েন্ট নিয়ে আট নম্বরে ভারত। জিম্বাবুয়ে নবম ও আয়ারল্যান্ড আছে দশম অবস্থানে। ৯ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে সবার নিচে রয়েছে দক্ষিণ আফ্রিকা। এই সুপার লিগ ভালো করা দলগুলো ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলবে। আর আয়োজক দেশ হওয়ায় ভারত স্বাগতিক হিসেবে এমনিতেই সরাসরি খেলবে।

মে ২৭
০৫:৫৫ ২০২১

আরও খবর