Daily Sunshine

অ্যাডভোকেট আবদুস সালামের মৃত্যুবার্ষিকীতে স্মরণ ও শ্রদ্ধা নিবেদন

Share

প্রেস বিজ্ঞপ্তি : গণসংহতি আন্দোলনের প্রথম নির্বাহী সমন্বয়কারী, বীর মুক্তিযোদ্ধা, আজীবন সংগ্রামী, সংবিধান ও রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরের আপোষহীন যোদ্ধা অ্যাডভোকেট আবদুস সালাম এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন গণসংহতি আন্দোলন ও বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাজশাহী মহানগর ও বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ। গণসংহতি আন্দোলন রাজশাহী জেলা কার্যালয়ে বুধবার বেলা ১২ টায় আয়োজিত শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলন রাজশাহী জেলা আহ্বায়ক অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ, বাংলাদেশ ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত অর্থ সম্পাদক নবীন আহমেদ, রাবি শাখার সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন, রাজশাহী মহানগর শাখার সদস্য ইশতিয়াক আহমেদ প্রমুখ।
শ্রদ্ধা নিবেদন শেষে অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বলেন, বাংলাদেশ রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর এবং সংবিধানের গণতান্ত্রিকীকরণ নিয়ে আব্দুস সালাম সংগ্রম চালিয়ে গেছেন মুক্তিযুদ্ধের পর থেকেই। একইসাথে গণমানুষের স্বার্থে নেতৃত্বমূলক ভূমিকা পালন করেছেন ফুলবাড়ি কয়লাখনি আন্দোলন, সুন্দরবন রক্ষার আন্দোলন, টিকফা চুক্তি বিরোধী আন্দোলনের মত অসংখ্য আন্দোলনে।
তিনি আরো বলেন,আবদুস সালামের লড়াইয়ের ধারাবাহিকতায় আজকে দেশে যে দৈত্যাকার স্বৈরাচারী সরকার জনগণের ঘাড়ে চেপে বসেছে তার বিরুদ্ধে সমাজের নানান শ্রেণী-পেশার নাগরিক ও সকল বিরোধী রাজনৈতিক দলের ঐক্যবদ্ধ লড়াইয়ের মধ্য দিয়ে আবারো একটি গণঅভ্যুত্থান রচনা করতে হবে। রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে জনগণের আকাক্সক্ষার বাংলাদেশ বিনির্মাণের সংগ্রামের প্রতিটি পর্বে আবদুস সালাম প্রাসঙ্গিক হয়ে থাকবেন আমাদের মাঝে।

মে ২৭
০৫:৫২ ২০২১

আরও খবর