Daily Sunshine

পদায়ন নিয়ে বিরূপ মন্তব্য, রাজশাহীতে পুলিশের দুই কর্মকর্তা বরখাস্ত

Share

স্টাফ রিপোর্টার : একযোগে ৪৮ পুলিশ সুপারকে (এসপি) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নে (র‌্যাব) পদায়ন নিয়ে মোবাইল ফোনে আলাপচারিতার সময় বিরূপ মন্তব্য করায় পুলিশের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন স্বাক্ষরিত পৃথক দুইটি প্রজ্ঞাপনে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।
সাময়িক বরখাস্ত হওয়া পুলিশের ওই দুই কর্মকর্তা হলেন রাজশাহী র‌্যাব-৫ ব্যাটালিয়নে কর্মরত এস এম ফজলুল হক (বিপি-৭৮০৮১২১৫৯৪) এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশে (আরএমপি) কর্মরত সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হাসান (বিপি-৯১১৬১৭৮৩০৯)।
সূত্রমতে, সাম্প্রতিক সময়ে ৪৮ জন কর্মকর্তাকে পুলিশ সুপার পদে র‌্যাবে পদায়নের ঘটনায় বিরূপ মন্তব্য করেন এই দুই কর্মকর্তা। সেখানে সেনাবাহিনী ও র‌্যাব সম্পর্কেও আপত্তিকর মন্তব্য শোনা যায়। তাদের সেই কথোপকথনের অডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে দুজনের পরিচয় নিশ্চিত পুলিশ বিভাগ।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রকাশিত প্রজ্ঞাপনে বলা হয়, যেহেতু সরকারি কর্ম থেকে তাদের বিরত রাখা আবশ্যক ও সমীচীন তাই তাদেরকে সরকারি কর্মচারী আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৩৯(১) ধারা মোতাবেক ২৫ মে থেকে সরকারি চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তারা পুলিশ অধিদপ্তরে সংযুক্ত থাকবেন।
বিষয়টি নিশ্চিত করেছেন আরএমপি’র অতিরিক্ত পুলিশ উপ পুলিশ কমিশনার। তিনি জানান, আরএমপিতে কর্মরত সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হাসানকে সাময়িক বরখাস্তের আদেশ তাদের হাতে পৌছেছে। তবে র‌্যাব-৫ এর সিসিও এর সাথে কথা হরে তিনি জানান, এস এম ফজলুল হক র‌্যাব ৫ এ কর্মরত আছেন। তবে তার সাময়িক বরখাস্তের আদেশ র‌্যাবের হাতে এসে পৌছায়নি। এদিকে আরএমপির সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হাসানের মোবইল নম্বরে কল করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

মে ২৬
০৬:২৭ ২০২১

আরও খবর