Daily Sunshine

এখন জিপে’তে পাওয়া যাবে নেসকো’র বিল পরিশোধের সুবিধা

Share

স্টাফ রিপোর্টার: জিপে’র মাধ্যমে প্রিপেইড এবং পোস্টপেইড উভয় বিল পরিশোধের সুবিধার্থে গ্রামীণফোন সম্প্রতি গ্রাহকদের জন্য এর মোবাইল ওয়ালেট সেবায় নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডকে (নেসকো) অন্তর্ভুক্ত করেছে। নেসকো কর্তৃপক্ষের প্রত্যাশা সামনের দিনগুলোতে মোট পাঁচ লাখ প্রিপেইড মিটার স্থাপিত হবে। যেহেতু, বাইরে গিয়ে বিল প্রদানের কাজটি বেশ ঝামেলাদায়ক, তাই জিপে’র মাধ্যমে গ্রামীণফোনের গ্রাহকরা এখন সহজে বিল পরিশোধের সুবিধা উপভোগ করতে পারবেন।
ডিজিটাল বাংলাদেশের কানেকটিভিটি পার্টনার হিসেবে, গ্রামীণফোন এর গ্রাহকদের আরও উন্নতমানের সেবা প্রদানে ডিজিটাল সেবাসমূহ সহজ করে তোলায় বিশ্বাসী। আর এই লক্ষ্যে, প্রতিষ্ঠানটি মানুষকে প্রয়োজনীয় বিষয়ের সাথে সংযুক্ত করতে ২০১৬ সালে জিপে চালু করে। জিপে গ্রাহকদের জন্য বিভিন্ন ইউটিলিটি বিল প্রদান এবং এক ট্যাপে অন্যান্য আর্থিক লেনদেন সম্পাদন অত্যন্ত সহজ ও সুবিধাজনক করে তুলেছে।
গ্রামীণফোন ফাইন্যান্সিয়াল সার্ভিসেস’র নিজস্ব মোবাইল ওয়ালেট জিপে’র মাধ্যমে গ্রামীণফোনের গ্রাহকরা কন্ট্যাক্টলেস লেনদেন প্রক্রিয়ায় সুবিধামতো ইউটিলিটি বিল পরিশোধ (প্রিপেইড/পোস্টপেইড বিদ্যুৎ, গ্যাস, পানি, ইন্টারনেট ও ক্যাবল টিভি বিল) এবং মোবাইল রিচার্জ সুবিধা সহ বিভিন্ন অর্থ প্রদান সংক্রান্ত সেবা গ্রহণ করতে পারেন।
জিপে ব্যবহার করতে চাইলে গ্রাহকদের অ্যাপ স্টোর বা গুগল প্লে থেকে জিপে মোবাইল অ্যাপটি ডাউনলোড করে অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে হবে। এছাড়াও, নিবন্ধন করতে গ্রাহকরা যেকোন মোবাইল হ্যান্ডসেট থেকে *৭৭৭# ডায়াল করে সহজেই তাদের ওয়ালেট খুলতে পারবেন। বিল পরিশোধ অথবা রিচার্জের জন্য গ্রাহকরা তাদের ব্যাংক অ্যাকাউন্ট, ক্রেডিট কার্ড বা যেকোন মোবিক্যাশ আউটলেট ব্যবহার করে তাদের ওয়ালেট রিফিল করতে পারবেন।
বর্তমানে সারা দেশের প্রায় ২০টি ইউটিলিটি প্রতিষ্ঠানের (বিদ্যুৎ, গ্যাস, পানি, ইন্টারনেট ও কেবল টিভি) বিল জিপে’র মাধ্যমে পরিশোধ করা যাবে। সম্প্রতি, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডও (নেসকো) এই সেবার অন্তর্ভুক্ত হয়েছে।
এ বিষয়ে গ্রামীণফোনের সার্কেল বিজনেস হেড, রাজশাহী সার্কেল, আশফাকুজ্জামান চৌধুরী বলেন, ‘আমরা সবসময় আমাদের গ্রাহকদের সহজ আপ-টু-ডেট সমাধান প্রদানের মাধ্যমে আরও উন্নতভাবে সেবা প্রদানের চেষ্টা করে থাকি। চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে, বাইরে গিয়ে লাইনে দাঁড়িয়ে বিল পরিশোধ একেবারেই নিরাপদ নয়। এজন্য আমরা আমাদের জিপে সেবায় নেসকোর মতো নতুন উদ্যোগ যুক্ত করছি, যাতে আমাদের গ্রাহকরা ডিজিটালাইজেশনের সকল সুবিধা উপভোগ করতে পারেন।’
নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম এ ব্যাপারে বলেন, ‘চলমান বৈশ্বিক মহামারি উদ্ভূত পরিস্থিতিতে, গ্রামীণফোনের মোবাইল ওয়ালেট সেবা জিপে’র মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসে সুবিধাজনক স্থান থেকে ডিজিটাল পদ্ধতিতে নেসকো বিল প্রদান করা সহজ এবং একইসাথে বিচক্ষণ। এই সঙ্কটকালীন সময়ে এমন ডিজিটাল পেমেন্ট সুবিধা গ্রহণ করে সবাই সুস্থ এবং নিরাপদে থাকুন।’

মে ২৬
০৬:২২ ২০২১

আরও খবর