Daily Sunshine

গোদাগাড়ীতে করোনা শনাক্তের হার ৫০ ভাগ

Share

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ীতে করোনা শনাক্তের হার ৫০ ভাগ। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু তালেব বলেন গত এক সপ্তাহে থেকে প্রতিদিনই করোনা শনাক্ত উর্ধো গতির দিকে যাচ্ছে।
মঙ্গলবার ১১ জনের করোনা পরীক্ষা করা হলে ৮ জানের করোনা পজেটিভ আসে। সোমবার ৮ জানের মধ্যে ৩জন এবং রোববার ৩৭ জনের মধ্যে ১৩ জনের করোনা পজেটিভ আসে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানাযায় করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে।
তবে এক সপ্তাহের বব্যধানে করোনার উপসর্গ নিয়ে আরো ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের পরিবারে দাবি এসব মানুষ জ্বরে আক্রান্ত হলেও তারা অন্য রোগে মারা যায়।
এদিকে ভারত সীমান্তবর্তী উপজেলা হওয়ায় গোদাগাড়ী ঝুকির মধ্যে রয়েছে। সোমবার দিবাগত রাত ১২ থেকে পার্শ্ববর্তী চাপাইনবাবগঞ্জ জেলায় বিশেষ লকডাইন চলছে। এতে চাপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী জেলায় কেউ প্রবেশ করতে না পারে এ জন্য গোদাগাড়ী উপজেলার বালিয়াঘাটায় চেক পোস্ট বসানো হয়েছে। নৌপথসহ সব রাস্তা বন্ধ দিয়েছে প্রশাসন।
মঙ্গলবার বিকাল ৩ টার দিকে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল ও পুলিশ এবিএম মাসুদ হোসেন বালিয়াঘাটা এলাকায় চেকপোস্ট পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরীফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা জানে আলম, সহকারী কমিশনার ভুমি তাছমিনা খাতুন, সহকারী পুলিশ সুপার আব্দুর রাজ্জাক খান।
এ সময় জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, চাপাইনবাবগঞ্জে বিশেষ লকডাউন সফল করতেই প্রশাসন পদক্ষেপ গ্রহন করেছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাজশাহী জেলায় বিশেষ লকডাউনের বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।
তবে করোনা সম্পর্কে মানুষকে সচেতন করার কাজ জেলা প্রশাসন ও পুলিশ একযোগে কাজ করে যাচ্ছে।

মে ২৬
০৬:০১ ২০২১

আরও খবর