Daily Sunshine

জিম্বাবুয়ে সফরে টেস্ট কমলো বাড়লো টি-টোয়েন্টি

Share

স্পোর্টস ডেস্ক: আট বছর পর জিম্বাবুয়ের মাটিতে পূর্ণাঙ্গ একটি ক্রিকেট সিরিজ খেলবে বাংলাদেশ। সূচি অনুযায়ী ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টি খেলার কথা ছিল। কিন্তু জুন-জুলাইয়ের এই সফরে নতুন সূচি করা হয়েছে। দুই বোর্ড আলোচনা করে সূচি থেকে একটি টেস্ট বাদ দিয়েছে। এমন অনুরোধ এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে। তবে ম্যাচের সংখ্যা সাতটিই থাকছে, দুই টি-টোয়েন্টির সিরিজ বাড়িয়ে করা হয়েছে তিনটিতে।
নতুন সূচিতে জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ এক টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলবে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান, ‘আমরা একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। জিম্বাবুয়েও আমাদের প্রস্তাবকে সমর্থন করেছে।’
মূলত ঢাকা লিগের পর খেলোয়াড়দের বিশ্রামের কথা চিন্তা করে এক সপ্তাহ পর জিম্বাবুয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। আগামী ৩১ মে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হবে। ২৪ জুন পর্যন্ত চলবে লিগের খেলা। ২৯ জুন দল জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওনা হবে। ৭ জুলাই টেস্ট দিয়ে শুরু হবে মাঠের লড়াই। এর আগে ৩ ও ৪ জুলাই দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে হবে ১৬, ১৮ ও ২০ জুলাই। হারারেতে হবে এই ম্যাচগুলো। একই ভেন্যুতে ২৩, ২৫ ও ২৭ জুলাই হবে টি-টোয়েন্টির লড়াই।

মে ২৬
০৬:০০ ২০২১

আরও খবর