Daily Sunshine

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের সঙ্গে বাংলাদেশের ১০ টি-টোয়েন্টি

Share

স্পোর্টস ডেস্ক: ভারতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে এই সংস্করণে ১০টি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। আগামী আগস্ট-সেপ্টেম্বরে দুই সিরিজে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড। বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান মঙ্গলবার গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।
মিরপুর শের-ই-বাংলায় সাবেক অধিনায়ক বলেন, ‘অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের তিনটি ম্যাচ ছিল, সেটা বাড়িয়ে পাঁচটি করতে চেয়েছি এবং ওরাও রাজি হয়েছে। ম্যাচগুলো হবে ৮ থেকে ৯ দিনের মধ্যেই। যত ভালোভাবে প্রস্তুতি নেওয়া যায়, সেই চেষ্টাই করছি।’ নিউ জিল্যান্ডের বিপক্ষেও ছিল তিনটি টি-টোয়েন্টি। আলোচনা করে আরও দুটি ম্যাচ যুক্ত করা হয়েছে। ১৮ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বরের মধ্যে নিউ জিল্যান্ড পাঁচটি টি-টোয়েন্টি খেলবে। অস্ট্রেলিয়া সিরিজ ৬ থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে।
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিসিবি ক্রিকেটারদের প্রস্তুতির বড় সুযোগ করে দিচ্ছে, তা বলাই যায়। বিশ্বকাপ ভারতে হবে কি না তা নিশ্চিত না হলেও প্রস্তুতিতে কমতি রাখছে না বোর্ড। শোনা যাচ্ছে, বিকল্প ভেন্যু হিসেবে রাখা হয়েছে দুবাইকে। আকরাম যোগ করেন, ‘বিশ্বকাপ ভারতে হবে কি না তা তাদের ওপর নির্ভর করছে। ভারতে না হলে দুবাইতে হতে পারে। আমরা এসব না ভেবে প্রস্তুতি যেভাবে নেওয়ার, সেভাবে নিচ্ছি।’ আর এশিয়া কাপ স্থগিত হওয়ায় ফাঁকা স্লটে কোনও সিরিজ আয়োজন না করে ক্রিকেটারদের বিশ্রামে রাখার পক্ষে বিসিবি। জুনেই হওয়ার কথা ছিল এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

মে ২৬
০৬:০১ ২০২১

আরও খবর