Daily Sunshine

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে রাজশাহীতে মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার: ‘একদিন দেরি নয়, শিক্ষা প্রতিষ্ঠান খোলা চাই, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান ও হোস্টেল খুলে দাও- করোনার বাহানা আর নয়, দাবি মোদের একটাই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা চাই, ছাত্র-শিক্ষক বেধেছে জোট শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হোক, অনলাইন শিক্ষার জন্য যথেষ্ট সুবিধা কি সকল ছাত্রের কাছে পৌঁছে দিয়েচ্ছেন? মাননীয় শিক্ষামন্ত্রী’ এমন প্লেকার্ড নিয়ে শিক্ষার্থীরা মানববন্ধনে অংশগ্রহণ করেছেন।
সোমবার নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধনের আয়োজন করে- শিক্ষার্থীবৃন্দ রাজশাহীর ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
জানা গেছে, একটানা ৪৩৫ দিন ধরে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ আছে। তবে লকডাউনের মধ্যেও শপিংমল, মার্কেট, অফিসসহ গণপরিবহণ চলাচল ও বন্ধ এমন অবস্থায় কেটেছে। তবে দীর্ঘ সময় ধরে বন্ধ থেকে গেলো শিক্ষাপ্রতিষ্ঠান। এতে শিক্ষার্থীরা সেশনজটসহ ক্ষতির সম্মুখীন হচ্ছে। এদিক বিবেচনা করে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানাচ্ছে সাধারণ শিক্ষার্থীরা।
শিক্ষা প্রতিষ্ঠান খুলে দাও দিতে হবে-রাজশাহী ইউনিট গ্রুপের মডারেটর ও আহ্বায়ক নর্থ বেঙ্গল ইন্টার ন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ জানান, দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।
সেখান থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়াসহ ৭ দফা দাবি জানানো হবে। সারা দেশ জুড়েই এ কর্মসূচি পালন করবে সাধারণ শিক্ষার্থীরা।
কর্মসূচি থেকে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য আহ্বান জানানো হবে। অন্যথায় সাধারণ শিক্ষার্থীরা কঠোর আন্দোলন গড়ে তুলবে। মানববন্ধন কর্মসূচির পরের দিন জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় বরাবর স্মারক লিপি প্রদান করা হবে বলেও জানান তিনি।

মে ২৫
০৪:২৭ ২০২১

আরও খবর