Daily Sunshine

দেশের পথে সোনাজয়ী রোমান-দিয়া

Share

স্পোর্টস ডেস্ক: আর্চারি বিশ্বকাপে বিশ্বকে তাক লাগিয়ে বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো ফাইনালে খেলেছেন রোমান সানা ও দিয়া সিদ্দীকারা। যদিও শেষটা রাঙাতে পারেননি, তবে তাদের প্রথমবার দেশের হয়ে সোনা জয় নিশ্চিতভাবেই গর্বের। এবার সুইজারল্যান্ড থেকে ঢাকার পথে যাত্রা করেছেন তারা। তুরস্কের ইস্তাম্বুলে যাত্রাবিরতির পর আজ মঙ্গলবার ভোরে দেশে পৌঁছুবেন এই আর্চারি তারকারা।
ঢাকা পৌঁছানোর পর এই দুই আর্চারি তারকাকে সরকারি নিয়ম অনুযায়ী ইউরোপ ফেরত হিসেবে নিজ খরচে থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টিনে। আর্চারি ফেডারেশন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করেও তাদের কোয়ারেন্টিন কমাতে পারেনি। তবে হোটেলের পরিবর্তে তারা নিজেদের টঙ্গীস্থ আর্চারি ভেন্যুতেই কোয়ারেন্টিন করতে পারবে।
গতকাল রবিবার আর্চারি বিশ্বকাপের মঞ্চে সোনা জয়ের লক্ষ্যে খেলতে নেমে লুজানের ওয়ার্ল্ড আর্চারি এক্সিলেন্স সেন্টারে প্রথম সেট থেকেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। প্রথম সেটে বাংলাদেশের দুই তিরন্দাজ মেরেছেন যথাক্রমে ৭, ৭, ৮ ও ৮ (৩০ পয়েন্ট)। নেদারল্যান্ডসের স্কোর ৯, ১০, ৮, ৯ (৩৬ পয়েন্ট)। এরপর দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়াতে মরিয়া বাংলাদেশ সফলতার মুখ দেখে। সেই সেটে দুই দলই পয়েন্ট ভাগাভাগি করে। দুই দলই পেয়েছে সমান ৩৫ পয়েন্ট। সবশেষ তৃতীয় সেটে নেদারল্যান্ডসের দুই তিরন্দাজ পান ৩৭ পয়েন্ট (১০, ৮, ১০, ৯)। অন্যদিকে রোমান ও দিয়া সংগ্রহ ছিল ৩৪ পয়েন্ট (৮, ৮, ৯, ৯)।

মে ২৫
০৪:১৭ ২০২১

আরও খবর