Daily Sunshine

অর্ধেক আসন ফাঁকা রেখে আজ থেকে চলবে ট্রেন

Share

স্টাফ রিপোর্টার : করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের উর্দ্ধগতিতে দীর্ঘদিন বন্ধ ছিল যাত্রীবাহী ট্রেন। তবে সোমবার থেকে পুনরায় চালু হচ্ছে যাত্রীবাহী ট্রেন। রবিবার বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক (অপারেশন) রেজাউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়। গত ৫ মার্চ থেকে ট্রেন চলাচল বন্ধ ছিল।
রাজশাহী থেকে ঢাকা রুটে আন্ত:নগর ট্রেনগুলোর মধ্যে শুধুমাত্র পদ্মা ও বনলতা এক্সপ্রেস ট্রেন চলাচল করবে। এছাড়া রাজশাহী থেকে ভাঙ্গা রুটে মধুমতি এক্সপ্রেস, চিলাহাটি রুটে তিতুমীর এক্সপ্রেস, খুলনা রুটে সাগরদাড়ী এক্সপ্রেস, টুঙ্গীপাড়া এক্সপ্রেস এবং ঢালারচর এক্সপ্রেস চলাচল করবে। কমিউটার ও মেইল ট্রেন গুলোর মধ্যে রাজশাহী পার্বতীপুর রুটে উত্তরা এক্সপ্রেস ট্রেনটি চলাচল করবে।
বর্তমানে বাংলাদেশ রেলওয়ের ১০৮টি আন্ত:নগর ট্রেন রয়েছে। যার মধ্যে ২৮ জোড়া তথা ৫৬টি ট্রেন চালাচল করবে। আন্ত:নগর ট্রেনের টিকিট অনলাইন থেকে সংগ্রহ করতে হবে। ৫দিন পূর্বে ট্রেনের টিকেট সংগ্রহ করা যাবে। সংক্রমণের কারণে কাউন্টারে কোনো টিকিট রাখা হয়নি। এছাড়া ৯ জোড়া ১৮টি কমিউটার ট্রেন চালানো হবে। তবে কমিউটার ট্রেনের টিকেট কাউন্টার থেকে কাটতে হবে।
রেল কর্তৃপক্ষের দেয়া বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সরকারের সব নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে কাল থেকে রেল চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পড়ে চলাচল করতে হবে।
এর আগে রবিবার মধ্যরাত থেকে চলমান সর্বাত্মক লকডাউনে বিধিনিষেধ শিথিল করে সাত দিনের বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। সিদ্ধান্ত অনুযায়ী ৩০ মে মধ্যরাত পর্যন্ত বলবৎ থাকবে লকডাউন। সোমবার থেকে দূরপাল্লার বাস, লঞ্চ, ট্রেন স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে পারবে। নতুন করে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

মে ২৪
০৫:১১ ২০২১

আরও খবর