Daily Sunshine

আজ থেকে দূরপাল্লার বাস চালানোর নির্দেশ

Share

সানশাইন ডেস্ক: কঠোর স্বাস্থ্যবিধি মেনে সোমবার থেকে দূরপাল্লার বাস চালানোর নির্দেশনা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। রবিবার সমিতির সকাল জেলা শাখা ও ইউনিটগুলোতে পাঠানো এক চিঠিতে এ নির্দেশনা দেন মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।
চিঠিতে তিনি বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী নিম্নবর্ণিত নির্দেশনা অনুসরণ করে সোমবার (২৪মে) থেকে দূরপাল্লা রুটের বাস চলাচল করবে। নির্দেশনাগুলো হচ্ছে: মাস্ক ছাড়া কোনও যাত্রী গাড়িতে উঠতে পারবে না। গাড়ির চালক, সুপারভাইজার কন্ডাক্টর, হেলপার এবং টিকেট বিক্রয় কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত ব্যক্তিদের মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। তাদের হাত ধোয়ার জন্য পর্যাপ্ত সাবান-পানি, হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে।
গাড়িতে সিটের অর্ধেক যাত্রী বহন করতে হবে। অর্থাৎ ২ সিটে ১ জন যাত্রী বসবে। অর্ধেক যাত্রী বহন করার প্রেক্ষিতে বিআরটিএ’র সিদ্ধান্ত অনুযায়ী যাত্রীদের নিকট থেকে বর্তমান ভাড়ার অতিরিক্ত ৬০ শতাংশ ভাড়া আদায় করা যাবে। যাত্রার শুরু ও শেষে গাড়ি পরিষ্কার-পরিচ্ছন্নসহ জীবাণুনাশক দিয়ে জীবাণুমুক্ত করতে হবে। গণপরিবহনে স্বাস্থ্যবিধি সংক্রান্ত অন্যান্য প্রয়োজনীয় বিষয়াদি মেনে চলতে হবে। উল্লেখিত নির্দেশনাগুলো যথাযথভাবে অনুসরণ করে স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালানোর জন্য সংশ্লিষ্ট সমিতির সদস্যদের নির্দেশনা দেন খন্দকার এনায়েত উল্যাহ।

মে ২৪
০৫:০৬ ২০২১

আরও খবর