Daily Sunshine

লা লিগা চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ

Share

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন হওয়ার জন্য জয়ের বিপরীত ভাবার অবকাশ ছিলো না অ্যাটলেটিকোর। রিয়াল ভায়াদোয়িদের মাঠে গিয়ে প্রথমে পিছিয়ে পড়লেও অ্যাঞ্জেল কোরেয়া এবং লুইস সুয়ারেজের গোলে ২-১ ব্যবধানে জয় নিশ্চিত করেই ফেলে তারা। নাটকীয় শেষে সাত বছর পরে এবারের লা লিগার মুকুট উঠলো অ্যাটলেটিকো মাদ্রিদের মাথায়।
আসরে রিয়াল মাদ্রিদ পেছন থেকে যেভাবে ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছিল, তাতে ড্র করলেও হোঁচট খেতে হতো আ্যাটলেটিকোর। কিন্তু সেই হোঁচটটা শেষ মুহূর্তে আর খেতে দিলেন না বার্সেলোনা থেকে বিতাড়িত হয়ে অ্যাটলেটিকোয় আসা লুইস সুয়ারেজ।
শনিবার শেষ রাউন্ডে প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে জিতে ৭ বছর পর লিগে চ্যাম্পিয়ন হলো অ্যাটলেটিকো মাদ্রিদ। প্রতিযোগিতার ইতিহাসে এটা তাদের একাদশ শিরোপা। শিরোপা লড়াইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ সঙ্গে ছিল রিয়াল ও বার্সেলোনা। গত রবিবার সেল্তা ভিগোর বিপক্ষে হারা রোনাল্ড কুমানের দলের সম্ভাবনা ওখানেই শেষ হয়ে যায়। শেষ রাউন্ডে শিরোপা লড়াইটা দাঁড়ায় মাদ্রিদের দুই দলের মধ্যে।
অ্যাটলেটিকোর কাছে মাত্র দুই পয়েন্টে হেরে শিরোপা হাতছাড়া করা রিয়াল মাদ্রিদও পিছিয়ে থেকে জয় পেল শেষ ম্যাচে। কিন্তু জিতেও লাভ হল না। অ্যাটলেটিকো নিরাপদ ব্যবধান বজায় রেখে খেতাব ঘরে তুলল ২০১৪ পর। এদিন ম্যাচের বিরতিতে পিছিয়ে ছিল দু’দলই। অবনমনের আওতায় থাকা ভায়াদোলিদ ঘরের মাঠে এদিন ১৮ মিনিটে এগিয়ে যায়। প্রতি-আক্রমণে গোল করে যান অস্কার প্লানো। পিছিয়ে থেকেই বিরতিতে যায় অ্যাটলেটিকো।
দ্বিতীয়ার্ধে দুর্দান্ত কামব্যাক করে অ্যাটলেটিকো। ৫৭ মিনিটে বক্সের সামান্য বাইরে থেকে দুরন্ত প্লেসিংয়ে সমতা ফেরান অ্যাঞ্জেল কোরেয়া। ১০ মিনিট ব্যবধানে প্রতি-আক্রমণ থেকে দলের হয়ে দ্বিতীয় গোলটি করে খেতাব জয় নিশ্চিত করেন লুইস সুয়ারেজ। লিগে এটি ছিল তার ২১তম গোল। লিগের অন্য ম্যাচে ৮৬ মিনিট অবধি পিছিয়ে থেকেও জয় পায় জিদানের রিয়াল মাদ্রিদ। লা লিগায় ৮৪ পয়েন্টে থামে রিয়াল মাদ্রিদ। দুই পয়েন্ট বেশি অর্থাৎ ৮৬ পয়েন্ট নিয়ে শিরোপা ঘরে তুলল সিমোনের ছেলেরা।

মে ২৪
০৪:৫৫ ২০২১

আরও খবর